আলফাডাঙ্গায় জাতীয় খেলোয়াড়দের অংশগ্রহণে ভলিবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গায় জাতীয় দলের খেলোয়াড়দের অংশগ্রহণে ভলিবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দিনব্যাপী ও রাতে আরিফুজ্জামান পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ প্রতিযোগিতার আয়োজন করেন উপজেলা ক্রীড়া সংস্থা। সকাল ১১ টায় চার দলীয় ভলিবল ও রাত ১০ টায় ১৬ দলীয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ভলিবলে চার দলের মধ্যে ফাইনাল খেলায় অংশ নেন, নড়াইল জেলার লক্ষীপাশা ভলিবল দল ও গোপালগঞ্জ জেলার জোনাশুর ভলিবল দল। এতে জোনাশুর ভলিবল দলকে হারিয়ে ১ম স্থান অধিকার করেন লক্ষীপাশা ভলিবল দল।

ব্যাডমিন্টনে ১৬ দলের মধ্যে ফাইনাল খেলায় অংশ নেন, মির্জা আব্বাস মিলোনের দল ও রোজ মটরসের দল। এতে রোজ মটরসের দলকে হারিয়ে ১ম স্থান অধিকার করেন মির্জা আব্বাস মিলোনের দল।

ভলিবল প্রতিযোগিতায় ১ম পুরস্কার দেওয়া হয় নগদ ২৫ হাজার টাকা ও ট্রফি এবং ২য় পুরস্কার দেওয়া হয় নগদ ২০ হাজার টাকা ও ট্রফি।

ভলিবল প্রতিযোগিতায় শ্রেষ্ঠ খেলোয়াড়ের পুরস্কার পান লক্ষীপাশা ভলিবল দলের খেলোয়ার ও বাংলাদেশ জাতীয় ভলিবল দলের অধিনায়ক হরোশীত বিশ্বাস।

ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ১ম পুরস্কার দেওয়া হয় নগদ ২০ হাজার টাকা ও ট্রফি এবং ২য় পুরস্কার দেওয়া হয় নগদ ১৫ হাজার টাকা ও ট্রফি।

প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর সভাপতিত্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহাবুবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আওয়াল আকন প্রমুখ।

অনুষ্ঠানে দেশের জাতীয় ভলিবল ও ব্যাডমিন্টন দলের অধিনায়ক, সাবেক অধিনায়ক ও বর্তমানের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়েরা অংশ নেন। এত শত শত ক্রীড়ামোদী দর্শক খেলা উপভোগ করেন।

এবিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি ‘বার্তা বাজার’কে জানান, ‘করোনা পরবর্তীকালে ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনকে এ আয়োজনের মাধ্যমে নতুন করে জাগিয়ে তুলেছে। এতে মাদক ও অন্যান্য অপশক্তির বিরুদ্ধে আন্দোলন আরো বেগবান হবে। ব্যক্তি ইমেজ ও রাজনৈতিক ভেদাভেদ ভুলে সকলে এক কাতারে দাঁড়িয়ে এ টুর্নামেন্টকে সুন্দর ভাবে সম্পন্ন করেছে।’

মিয়া রাকিবুল/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর