শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল নিউজিল্যান্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে নিউজিল্যান্ড। শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪ রানে হারিয়েছে কিউইরা।

টি-টোয়েন্টিতে ২২০ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে দারুণভাবে এগিয়ে যাচ্ছিল অস্ট্রেলিয়া। মার্কাস স্টয়নিস ও জন ফিলিপস যেভাবে রান তুলে যাচ্ছিলেন তাতে জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল অজিরা।

কিন্তু বিপদ ঘটে ১৩তম ওভারে। মিচেল স্যান্টনারের এক ওভারেই ৩ উইকেট হারিয়ে ফেলে অজিরা। এতে ম্যাচ থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া। কিন্তু সেখান থেকে দলকে উদ্ধারের দায়িত্ব নেন স্টয়নিস ও ড্যানিয়েল সামস।

তবে শেষ পর্যন্ত তীরে এসে তরী ডুবেছে অস্ট্রেলিয়ার। শেষ ওভারে জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৫ রানের। শেষ ওভারে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন আনেন জিমি নিশামকে। ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ ওভারে বল হাতে নিয়ে বাজিমাত করেন তিনি।

ওই ওভারে সামস ও স্টয়নিসকে ফিরিয়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন নিশাম অস্ট্রেলিয়ার ইনিংস থামে ২১৫ রানে। এতে ৪ রানে জয় পেয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

এর আগে ব্যাট করতে নেমে দারুণ ইনিংস খেলেন মার্টিন গাপটিল। ৫০ বলে ৬ চার ও ৮ ছক্কায় ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। এছাড়াও উইলিয়ামসন ৩৫ বলে ২ চার ও ৩ ছয়ে ৫৩ রানের ইনিংস খেলেন।

বল হাতে দলের জয়ে অবদান রাখা জিমি নিশাম ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেলেন। তিনি ১৬ বলে ১ চার ও ৬ ছক্কায় ৪৫ রানে অপরাজিত ছিলেন। এতে স্কোর কার্ডে ৭ উইকেট হারিয়ে ২১৯ রান জমা করেছিল নিউজিল্যান্ড।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর