মায়ের কোলে নেই সন্তান, বাবার মামলা

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে ২৩ দিনের শিশু চুরির দুইদিন হয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি। এ ঘটনায় শিশুটির বাবা চয়ন ইসলাম বাদী হয়ে বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে হাসপাতালের শিশু ওয়ার্ড থেকে এ চুরির ঘটনা ঘটে।

চুরি যাওয়া শিশুটি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনয়নের ভাদালিয়া গ্রামের চয়ন ইসলামের ছেলে। এ ঘটনার পর থেকে শিশু ওয়ার্ডে চোর আতঙ্ক বিরাজ করছে।

শিশু মাহিমের মা শারমিন খাতুন কান্নাকন্ঠে বার্তা বাজারকে বলেন, ঠান্ডাজনিত কারণে গত ৬দিন আগে শিশু মাহিমকে হাসপাতালে ভর্তি করান। ওই দিন দুপুরে সন্তান বেডে রেখে পাশের ওয়াশরুমে কাপড় ধোয়ার জন্য গেলে, এসে দেখেন বেডে নেই। অনেক খোঁজাখুঁজি করেও তাকে আর পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সাইফুল ইসলাম বার্তা বাজারকে জানান, বিষয়টি জানার পর পুলিশকে অবগত করেছিলাম। পরে পুলিশ হাসপাতালের সিসি ক্যামেরা দেখে চোর শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘটনার দিন শিশুটির মায়ের সঙ্গে কেউ না থাকায় এ চুরির ঘটনা ঘটেছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকী বার্তা বাজারকে বলেন, এ ঘটনায় শিশুটির বাবা চয়ন ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ঘটনাটি জানার পরপরই শিশুটিকে উদ্ধারে জন্য পুলিশের একাধিক টিম মাঠে নামানো হয়েছে। আশা করি অচিরেই শিশুটিকে উদ্ধার করা সম্ভব হবে।

এ দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা আক্তার বার্তা বাজারকে জানান, চুরি হওয়া শিশুটি উদ্ধারের জন্য চেষ্টা চলছে।

এম এ মালেক/বার্তাবাজার/হৃ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর