সাংবাদিক মুজাক্কির হত্যার আলামত পিবিআইকে হস্তান্তর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে বার্তা বাজারের নিজস্ব প্রতিনিধি সাংবাদিক মুজাক্কির নিহতের ঘটনায় উদ্ধারকৃত আলামত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুারি) দুপুরে পিবিআই নোয়াখালীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সীর নেতৃত্বে একটি তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

জানা যায়, পিবিআইয়ের তদন্ত দলটি চাপরাশিরহাট পূর্ববাজার এলাকা পরিদর্শন করেন। এছাড়া তদন্তকারী দলটি নিহত মুজাক্কিরে পরিবারের সদস্য ও প্রতক্ষ্যদর্শী স্থানীয় লোকজন ও সংঘর্ষের সময় কর্তব্যরত পুলিশদের সাথে কথা বলেন।

এ ঘটনায় পিবিআই নোয়াখালীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী জানান, আমরা এ মামলার তদন্ত প্রতিবেদনের দায়িত্ব পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করি। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যেই আমারা এ হত্যা মামলার প্রতিবেদন দেয়ার চেষ্টা করব।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, এ ঘটনায় আামরা মুজাক্কিরের ব্যবহৃত ভিডিও ক্যামেরা, মুঠোফোন, মেমোরি কার্ড ছাড়া উদ্ধার করি। এছাড়া একটি মানিব্যাগ, একটি ওটিজি কর্ট, বাজারের সিসিটিভি ফুটেজসহ সব আলামত আমরা পিবিআইতে হস্তান্তর করেছি।

প্রসঙ্গত, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করতে প্রস্তুতি নেন আওয়ামী লীগের উপজেলা সাংগঠনিক সম্পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

এসময় সাবেক চেয়ারম্যানের নেতৃত্বে একটি মিছিল বাজারের দলীয় কার্যালয়ে দিকে যায়। হঠাৎ করে ওই মিছিলে আবদুল কাদের মির্জার সমর্থক জামাল উদ্দিন লিটনসহ কিছু লোক বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ ঘটনায় বার্তা বাজারের নোয়াখালীর নিজস্ব প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। এরপর তিনি শনিবার (২০ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর