আশরাফ হত্যা: আসামীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল

চট্টগ্রামের আনোয়ারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মী আশরাফ উদ্দিন (১৮) হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে তার সহপাঠিরা। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার সদর জয়কালী বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা প্রশাসনকে স্মারকলিপি দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সহপাঠি আসিকুর রহমান, মোহাম্মদ মনছুর, তুহিন, আরাফাত হোসেন, ওয়াহিদ, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ হাসনাইন, ইফতেকার হোসেন ও মোহাম্মদ মোরশেদ। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ ও থানার অফিসার ইনচার্জ এস.এম দিদারুর ইসলাম সিকদারে কাছে গিয়ে আশরাফ হত্যার সুষ্ঠু বিচার চেয়ে অপরাধীদের আইনের আওতায় আনার দাবীতে একটি স্মারকলিপি প্রদান করেন। থানার অফিসার ইনচার্জের পক্ষে ওসি (তদন্ত) ছৈয়দ ওমর স্মারকলিপি গ্রহণ করেন। এসময় তিনি বলেন, আশরাফ হত্যাকাণ্ডের মামলার আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তিনি আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতারের আশ্বাসও দেন।

আশরাফের সহপাঠিরা মানববন্ধনে বলেন, ঘটনার পর ৫ জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করা হলেও ৪ দিন পরও পুলিশ কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি। খুনিরা প্রকাশ্যে বুক ফুলিয়ে ঘুরাফেরা করতেও দেখেছেন অনেকেই। প্রশাসনের কাছে আমাদের একটায় দাবী আমাদের ভাইয়ের খুনিদের অতিদ্রুত গ্রেফতার করে ফাঁসি দাবী জানাচ্ছি।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, খুনিরা কখনো পার পাবেনা, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে আর কোন প্রতিহিংসা মূলক ঘটনা যেন না ঘটে। এসময়ে তিনি প্রশাসনের প্রতি আত্ম রাখাও অনুরোধ জানান।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারী শনিবার রাতে দুই পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মী আশরাফ উদ্দিন খুন হন। পরের দিন রবিবার আশরাফের বাবা মোহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে দক্ষিণ জেলা ছাত্রলীগের ছাত্র বিষয়ক সম্পাদক নয়ন সরকারসহ ৫ জনকে অভিযুক্ত করে হত্যা মামলা দায়ের করেন। কিন্তু হত্যাকাণ্ডের ৪দিন পার হলেও পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে না পারায় এলাকায় সাধারণ মানুষ ও সহপাঠিদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

সুমন শাহ/বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর