সন্দেহ ও সংশয় দূরে রেখে চলুন একসাথে চলি: ভারতীয় হাইকমিশনার

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী জানিয়েছেন, সন্দেহ ও সংশয় দূরে রেখে একসঙ্গে চলার জন্য। পরস্পরের সন্দেহ ও সংশয় দূরে রেখে একসাথে চলার মাধ্যমেই দুই দেশ সমৃদ্ধির দিকে এগোতে পারবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইমক্যাব) আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ-ভারত সম্পর্ক’শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এসব মন্তব্য ব্যক্ত করে আহ্বান জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ।

বাংলাদেশ ও ভারতের নাগরিকদের নাগরিকের সম্পর্ক উন্নতির জন্য জোর দিয়ে দোরাইস্বামী বলেন, আমাদের সম্পর্ক টেকসই হবার মূলনীতি ইতোমধ্যে তৈরি হয়ে আছে। এখন আমাদের উচিৎ সন্দেহ ও সংশয় দূর করতে কাজ করা। কারণ সন্দেহ ও অবিশ্বাসের কোনো জায়গা এখানে নেই।

ভারতীয় হাইকমিশনার বলেন, শিক্ষা, সংস্কৃতি, বাণিজ্য, ভ্রমণ, চলচ্চিত্র, গণমাধ্যম, ব্যবসা, পরিবহনসহ বিভিন্ন ক্ষেত্রে দু’দেশের একসঙ্গে কাজ করার ক্ষেত্র তৈরি রয়েছে। তিনি দু’দেশের সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর