হার্দিককে একটি পরামর্শ দিলেন কিংবদন্তি ক্রিকেটার

কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব জানিয়ে দিলেন, বোলিংয়ে আরও উন্নতি করা উচিত হার্দিক পাণ্ডিয়ার। হার্দিকের ব্যাটিংয়ে কপিল মুগ্ধ হলেও বোলিং নিয়ে ততটা সন্তুষ্ট নন। কপিল চান, বোলিংয়ে উন্নতি করে তার থেকেও বড় অলরাউন্ডার হোক হার্দিক।

বুধবার সংবাদ সংস্থা পিটিআই-কে কপিল বলেন, ‘এখনই ওকে নিয়ে কারও সঙ্গে তুলনা করা উচিত নয়। আগে ভাল করে খেলতে দেওয়া হোক। ওর প্রতিভা নিয়ে আমার কোনও সন্দেহ নেই। অবশ্যই চাইব আমার থেকে যেন ও ভাল অলরাউন্ডার হতে পারে।’ সঙ্গে যোগ করেন, ‘কিন্তু অলরাউন্ডারকে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে হবে। হার্দিককে এখন ব্যাটিং অলরাউন্ডার বলা যায়। কিন্তু বোলিং নিয়ে অনেক কিছু ভাবতে হবে ওকে। আমার বিশ্বাস, ও উন্নতি করবেই।’

এখনও পর্যন্ত ৪৭টি ওয়ানডে খেলেছেন হার্দিক। তার ব্যাটিং গড় ৩০.৫৩। টেস্ট সেঞ্চুরিও রয়েছে। অথচ তার ওয়ানডের বোলিং গড় ৪১.৯৭। উইকেট ৪৪টি। তবুও কপিল দেবের সঙ্গে তরুণ অলরাউন্ডারের তুলনা করতে কেউ ছাড়েনি। হার্দিক নিজেও এই তুলনার বিরুদ্ধে। বলেছিলেন, ‘আমি আমার মতো হতে চাই।’ কিন্তু ভারতীয় ক্রিকেটপ্রেমীর অলরাউন্ডারকে বিচার করার মাপকাঠি সেই কপিল।

বৃহস্পতিবার (১৩ জুন) ট্রেন্ট ব্রিজে ভারত নামছে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছে বিরাট-বাহিনী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর