বিলুপ্তপ্রায় সাপ-পাখিকে দেখা গেছে উত্তরা গণভবনে

বিলুপ্ত প্রায় সাপপাখিকে দেখা গেছে নাটোরের উত্তরা গণভবনে বেষ্টিত দীঘিতে পৃথিবীতে এদের সংখ্যা ক্রমশই কমে আসছে। ইংরেজিতে এই পাখির নাম Oriental dater. পাখিকে যারা ভালোবাসেন, তারা এই পাখিকে একবার দেখার জন্য চাঁপাইনবাবগঞ্জের রোহনপুর অথবা ফেনী জেলার মুহুরীতে ভ্রমণ করেন।

নাটোরে এ পাখিকে প্রথমবার দেখা গেলো বলে জানিয়েছেন চিত্রগ্রাহক।

সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, উত্তরা গণভবনের চারিধারে রয়েছে পাখির অভয়াশ্রম। বিভিন্ন ধরনের পাখির কলকাকলি উপভোগ করতে হলে চলে আসুন নাটোরের উত্তরা গণভবনে। পাখিদের পর্যবেক্ষণের জন্য নীরবতা অবলম্বন করুন।

উত্তরা গণভবন জনগণের সম্পদ এর স্থাপত্য, ঐতিহ্য এবং প্রাকৃতিক মাধুর্য সুরক্ষার জন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।

উত্তরা গনভবনের কর্তব্যরত কর্মচারী নয়ন কুমার কুন্ডু জানান, নাটোর জেলা প্রশাসন ও উত্তরা গণভবন ব্যবস্থাপনা কমিটির সুন্দর দেখ ভালের কারনে উত্তরা গনভবনে এমন সুন্দর দৃশ্য গুলো নজরে আসে।

কর্তৃপক্ষ জানান নাটোরের উত্তরা গণভবনে বেড়াতে এসে যত্রতত্র চিপসের প্যাকেট, পলিথিন, প্লাস্টিকের বোতল, ডিসপোজেবল প্লেট ও গ্লাস এবং যেকোন রকম আবর্জনা ফেলা থেকে বিরত থাকুন এবং নিদিষ্ট ডাস্টবিন ব্যবহার করুন।

রবিন খান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর