“চারদিক থেকে অস্ত্র তাক করে রাখায় মুজাক্কিরের জানাযায় যাইনি”

অস্ত্রের মহড়া চলছে, চারদিক থেকে আমার দিকে অস্ত্র তাক করে রাখা হয়েছে তাই আমি জানাযায় যাইনি এবং আমার নেতা কর্মীদের যেতে নিষেধ করেছি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মির্জা কাদের।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাত ৮ টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি যেন চাপরাশির হাটে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের জানাযায় অংশগ্রহণ করতে না পারি সে জন্য সেখানে অস্ত্রের মহড়া চলছে। চারদিক থেকে অস্ত্র আমার দিকে তাক করে রেখেছে। তাই আমি জানাযায় যায়নি এবং আমার নেতাকর্মীদেরওে যেতে নিষেধ করেছি।

একজন সাংবাদিকের প্রশ্নেরে উত্তরে কাদের মির্জা বলেন, সাংবাদিক মুজাক্কির তার পেশাগত দায়িত্ব পালনের জন্য চাপরাশিরহাট গিয়েছিলেন। তার দায়িত্ব পালন কালে কেন তাকে গুলিতে প্রাণ হারাতে হবে? মুজাক্কির আমার দলীয় কেউ নয় তবুও আমি এ হত্যার বিচার দাবি করছি। শুধু বিচার নয় দৃষ্টান্তমূলক বিচার করতে হবে।

কাদের মির্জা বলেন, এ হত্যাকাণ্ডের সাথে কারা জড়িত তদন্ত করে রিপোর্ট বের করেন। যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। আমাকে জড়িত পেলে আমারও বিচার হোক।

এ হত্যাকণ্ডের বিষয়ে তাকে ফাঁসাতে পারে বলে তিনি ইতোপূর্বেই কোম্পানীগঞ্জ থানায় জিডি করেছেন বলে সাংবাদিকদেরকে জানান কাদের মির্জা।

তিনি আরো বলেন, একরাম চৌধুরী পূর্ব পরিকল্পনা অনুযায়ী তার ছেলে সাবাব চৌধুরী, পিএস সুনিল চৌধুরী নেতৃত্বে দুটি গ্রুপকে অস্ত্রসহ গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) চাপরাশিরহাট পাঠিয়েছিল। তারা চেয়েছিল লাশ, আমাকে হত্যা করতে না পেরে মুজাক্কিরের মত একজন নিরীহ সংবাদ কর্মীকে গুলি করে হত্যা করেছে।

কাদের মির্জা আরো যোগ করে বলেন, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার আমার সঙ্গে খারাপ ব্যবহার করে আমার সম্পর্কে মিথ্যাচার করছে। সেসব বিষয়ে আমদের নেতা ওবায়দুল কাদেরকে অবগত করেছি। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং ওবায়দুল কাদের আমার সব অভিযোগের বিষয়ে খতিয়ে দেখে ব্যবস্থা নিবে বলে আমি আমার পূর্ব সকল কর্মসূচি স্থগিত করেছি।

তিনি বলেন, সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ২.৩০ টায় বসুরহাট রূপালী চত্বরে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও শোক সভার কর্মসূচি ঘোষণা করেছি।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর