ঘুরে দাঁড়িয়েছে পারকির ব্যবসায়ীরা

করোনা সংক্রমণের বিরূপ প্রভাব কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে চট্টগ্রামের আনোয়ারার পারকি সমুদ্র সৈকতের রেস্টুরেন্টসহ ক্ষুদ্রে ব্যবসায়ীরা। দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও পর্যটকরা আসতে শুরু করায় বদলে যাচ্ছে পরিস্থিতি। পর্যটক থাকায় ব্যবসায়ীদের চোখে-মুখে হাসির ঝিলিক। তবে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে কপালে চিন্তার ভাঁজও আছে অনেক ব্যবসায়ীর।

প্রতি বছর শীতের মৌসুমের মতো এ বছরও পর্যটকদের ভিড়ে মুখরিত পারকি সমুদ্র সৈকত। করোনার আর্থিক বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টায় পয়সা সাজিয়ে বসেছেন ক্ষুদ্রে ব্যবসায়ীরা। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ও শনিবারে পর্যটকদের ঢল নামে সমুদ্র সৈকতে।

ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা বার্তা বাজারকে জানান, বন্ধের পর প্রচুর বেচাকেনা আছে। মানুষ আসছে, বেচাকেনাও বেড়েছে। করোনা বিপর্যয় কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছেন বলে জানান ব্যবসায়ীরা। তবে তারা বলছেন, করোনার দ্বিতীয় ঢেউ তীব্র হলে ক্ষতি সামলিয়ে উঠা আর সম্ভব হবে না। অনেক ব্যবসায়ী ব্যবসা ছেড়ে দিয়ে কৃষি কাজ বা নৌকা নিয়ে সাগরে মাছ ধরছেন।

স্থানীয় চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্ বার্তা বাজারকে বলেন, প্রতিদিন পর্যটকরা সৈকতে ভিড় বাড়াচ্ছে। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানতে ঘুরতে আসা পর্যটকদের অনুরোধ করা হচ্ছে।

তিনি আরো বার্তা বাজারকে বলেন, মোটামুটিভাবে এই কদিন পর্যটকে ভরে গেছে সৈকতের চর। আশা করছি করোনা বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়াবেন রেস্টুরেন্টসহ বিভিন্ন ভাসমান ব্যবসায়ীরা।

সাপ্তাহিক সরকারি ছুটি শুক্র ও শনিবার। সে সঙ্গে যোগ হয়েছে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটি। সব মিলিয়ে টানা তিন দিনের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে পারকিতে।

সুমন শাহ্/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর