আলফাডাঙ্গায় পরিবেশ দূষণের দায়ে এক খামারীকে জরিমানা

মিয়া রাকিবুল,ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় পরিবেশ দূষণের দায়ে এক গরুর খামারীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ জুন) ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তার বিরুদ্ধে এ দন্ডাদেশ প্রদান করেন।দন্ড প্রাপ্ত ঐ খামার মালিকের নাম মো. মিজানুর রহমান (৪২)।তিনি বাঁকাইল গ্রামের মৃত. মো. রহমান শেখের পু্ত্র।

জানা যায়, উপজেলার পৌর এলাকায় গোপালপুর রোডের বাঁকাইল গ্রামে প্রধান সড়কের পাশে অপরিকল্পিত ভাবে গরুর খামার গড়ে উঠায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে খামার মালিক মো. মিজানুর রহমান কে দন্ড বিধি ১৮৬০ এর ধারা (১৮৮) এবং (২৬৯) অনুযায়ী সরকারি আদেশ অমান্য ও অবহেলা জনিত কার্য্যদায় জীবন বিপন্ন রোগের সংক্রমণ জনিত বিস্তার লাভ করার সম্ভবনা রয়েছে, এরূপ কাজের শাস্তি স্বরূপ নগদ ৫০ হাজার টাকা আর্থিক দন্ডে দন্ডিত করা হয়েছে।অনাদায়ে উক্ত আসামিকে ৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করার আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর