যশোর-ভৈরব সেতু চালুতে বাঁধা,মামলার প্রস্তুতি নিয়েছে রেলওয়ে

মোঃলোকমান হোসেন,যশোর প্রতিনিধি:-যশোর অভয়নগরবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশিত ভৈরব সেতু নির্মাণ কাজ শেষ হলেও উদ্বোধন হচ্ছে না সহসা ।

সেতুর সংযোগ সড়কে অবৈধ রেল ক্রসিং ব্যবহার করা হচ্ছে এমন অভিযোগের ভিক্তিতে রেলওয়ে কর্তৃপক্ষ উপজেলা ইনঞ্জিনিয়ারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছে।অবৈধ রেলক্রসিং বিষয়ে রেলওয়ে গত বছরের ডিসেম্বর মাসে যশোর স্টেশনের উর্ধতন উপসহকারি প্রকৌশলী মোঃ চাঁদ আহমেদ স্বাক্ষরিত অভয়নগর উপজেলা ইনঞ্জিনিয়ারকে চিঠি দিয়েছেন।উক্ত চিঠি মারফতে জানা গেছে,ভৈরব ব্রিজের নওয়াপাড়া অংশের সংযোগ সড়ক দিয়ে যশোর-খুলনা মহাসড়কে উঠার জন্য রেললাইন ক্রস করা হয়েছে। যা রেল চলাচলে বিঘ্ন ঘটবে। রেল ক্রসিংয়ের জন্য কোন অনুমোদন নেওয়া হয়নি,যে কারনে তা অবৈধ। তাছাড়া যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনাও ঘটতে পারে।এ ব্যাপারে উপজেলা ইনঞ্জিনিয়ারের বিরুদ্ধে মামলা করার জন্য রেলওয়ের সংশ্লিষ্ট বিভাগকে অবগত করানো হয়েছে।খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যে রেল কর্তৃপক্ষ এ বিষয়ে মামলা করার জন্য সকল ধরনের প্রস্তুতি দিয়েছে।

এদিকে মামলা ঠেকানোর জন্য উপজেলা ইঞ্জিনিয়ার স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর এর ঊর্ধ্বতন মহলে দৌড়ঝাপ শুরু করেছেন।এ দিকে সেতু নির্মানের সকল ধরনের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে উপজেলা প্রকৌশলী অধিদপ্তর থেকে জানাগেছে।রেলওয়ের মামলার জন্য সেতু যানচলাচলের জন্য উন্মুক্ত করতে পারছে না।

এ ব্যপারে উপজেলা ইঞ্জিনিয়ার মোঃ কামরুল ইসলাম সরদার জানান, সেতুর সংযোগ সড়কটি পূর্বে পৌরসভার নির্মিত পাকা সড়ক ছিল।ওই সড়ক দিয়ে ঘাট গোডাউনে ট্রাক সহ অন্যান্য যানবাহন চলাচল করতো। যে করনে আমরা রেলওয়ের অনুমোদন নেওয়ার প্রয়োজন মনে করেনি।

তিনি আরো বলেন, রেলওয়ের বাধার করনে সেতু উন্মুক্ত করা অর্নিদৃষ্ট কালের জন্য স্থগিত হয়ে পড়লো।বিষয়টি দ্রুত নিষ্পত্তির জন্য তিনি বিভিন্ন মহলে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে সংবাদিকদের জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর