আলজাজিরার প্রতিবেদনে জড়িতদের মামলার আদেশ ২৩ ফেব্রুয়ারি

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীকে জড়িয়ে প্রতিবেদন প্রকাশের জেরে এর সাথে সংশ্লিষ্ট চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার আদেশের তারিখ আগামী ২৩ ফেব্রুয়ারি ধার্য হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) এই দিন ধারর করেন ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন মামলার বাদী ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান মশিউর মালেক। এর আগে বুধবার মামলাটি দায়ের করা হয়।

মামলায় আসামি করা হয়েছে, সায়ের জুলকারনাইন ওরফে সামি, তাসনিম খলিল, সাংবাদিক ডেভিড বার্গম্যান ও আল জাজিরার এডিটর জেনারেল মোস্তেফা সরওয়ার।

দায়ের করা মামলার এজাহারে বলা হয়,মামলার এজাহারে বলা হয়, দেশের সেনাবাহিনী ও সরকারকে হেয় প্রতিপন্ন করতেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মিথ্যা প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদন প্রকাশে সহযোগীতা করেছেন সাংবাদিক ডেভিড বার্গম্যান, সামি, তাসমিম খলিল ও মোস্তেফা সরওয়ার।

মামলার বিষয়টি নিশ্চিত করে মশিউর মালেক বলেন, প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের বিরুদ্ধে সম্মানহানিকর বক্তব্য দিয়ে যড়যন্ত্র করা হয়েছে। অবৈধভাবে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছে, যা রাষ্ট্রদ্রোহের শামিল। দণ্ডবিধির ১৮৬০ সালের আইনের ১২৪, ১২৪-এ, ১৪৯, ৩৪ ধারায় মামলার আবেদন করা হয়েছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর