আরও ৪১৯ লেবানন প্রবাসী ফিরছেন দেশে

লেবানন থেকে দেশে ফিরছেন আরও ৪১৯ জন প্রবাসী বাংলাদেশী। রাজনৈতিক অস্থিরতা ও অভ্যন্তরীণ নানান সমস্যার কারণে তারা স্বেচ্ছায় দেশে ফিরে আসছেন বলে জানা যায়। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে রওনা দিয়ে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে তারা দেশে ফিরবেন বলে জানিয়েছেন দূতাবাস।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে স্বেচ্ছায় দেশে ফিরতে ইচ্ছুক সবার হাতে বিমান টিকিট তুলে দেয় বাংলাদেশ দূতাবাস। তারা তাদের হাতে টিকিট পেয়ে বাংলাদেশ সরকার ও দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান ।

এ সময় দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচির আওতায় এখনো পর্যন্ত চার হাজারেরও বেশি বাংলাদেশী দূতাবাসে স্বেচ্ছায় নাম নিবন্ধন করেছেন। পর্যায়ক্রমে তাদের দেশেফিরিয়ে নিয়ে আসা হবে।

শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রবাসীদের স্বার্থে দূতাবাসে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নাম নিবন্ধন চালু থাকবে এবং নিবন্ধিত সব প্রবাসীদের স্বল্প সময়ে পর্যায়ক্রমে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে পাঠানো হবে। আগামী ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের আরো একটি বিশেষ ফ্লাইট রয়েছে। এর আগে গত ১৫ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে প্রথম দফায় ৪৩২ জন বাংলাদেশী ফেরেন দেশে।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর