চার মাসের জন্য ছিটকে গেলেন বাংলাদেশের তরুণ পেসার

পায়ে চোট পেয়েছেন বাংলাদেশের তরুণ পেসার খালেদ আহমেদ। চার মাসের জন্য তাকে থাকতে হবে মাঠের বাইরে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়েজিদুল ইসলাম।

বিসিবির এলিট ক্যাম্পের সদস্য ছিলেন খালেদ। ঈদ-উল-ফিতরের ছুটিতে নিজ বাসায় থাকা অবস্থায় এই ইনজুরিতে পড়েছেন তিনি। এখন তাকে শল্যবিদের ছুরির নিচে যেতে হবে বলে জানিয়েছেন বায়েজিদুল।

এমআরআই রিপোর্টে জানা গেছে, খালেদের বাঁ পায়ের মেনিস্কাস বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যার জন্য শল্যবিদের ছুরির নিচে যেতে হবে তাকে। সেরে উঠতে তিন থেকে চার মাস সময় লাগবে। সার্জারির পর তাকে তিন থেকে চার মাস খেলার বাইরে থাকতে হবে,’ ক্রিকফ্রেঞ্জিকে বলেছেন বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম।

জুলাইয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সিরিজ আয়োজন করেছে বাংলাদেশ। আসন্ন এই সিরিজে খেলার কথা ছিল খালেদের। কিন্তু ইনজুরির কারণে খেলা হবে না তার, যা বাংলাদশ ‘এ’ দলের জন্য অনেক বড় একটি ধাক্কা।

বিষয়টি নিয়ে বেশ হতাশ খালেদ। ক্রিকফ্রেজিকে তিনি বলেন, ‘আমি বাংলাদেশ দলের বিশ্বকাপ ম্যাচ দেখছিলাম। হঠাৎ করেই আমি অনুভব করলাম পা নাড়াতে পারছি না। ব্যাথা অনুভব হচ্ছে।’

উল্লেখ্য, ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়েছিল খালেদের। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টনে শেষ টেস্ট খেলেছিলেন তিনি। তাকে নিয়ে সুদূর প্রসারী পরিকল্পনা সাজাচ্ছিল বাংলাদেশ। তার ইনজুরি বড় ধাক্কা মনে করছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও।

নান্নুর ভাষায়, ‘আমরা তাকে আসন্ন টেস্ট সিরিজের জন্য প্রস্তুত করতে চেয়েছিলাম। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে তাঁকে লম্বা সময় ধরে বোলিং করানোর পরিকল্পনায় ছিলাম আমরা।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর