এক ‘পথ শিশুর’ কারণে বদলে গেলেন সাকিব

চলতি বিশ্বকাপে স্বপ্নের ফর্মে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।বিশ্ব মঞ্চের দ্বাদশ ব্যাট হাতে সবার শীর্ষে এখন তিনি।ইংল্যান্ডের মাটিতে যেন এক অচেনা সাকিব।তিন ফরম্যাটেই দুর্দান্ত করছেন তিনি।তবে হঠাৎ কেন এমন পরিবর্তন হলো সাকিবের?এবার সামনে আসল সেই না জানা কাজিনী।

সাকিব আল হাসানকে টিভি সাক্ষাৎকারে জিজ্ঞেস করা হয়েছিল- “প্লেয়ারদের ভালো খেলার পেছনে একটা মোটিভেশন থাকে। আপনার অনুপ্রেরণার উৎস কী? জবাবে সাকিব তার চমৎকার একটা অভিজ্ঞতা শেয়ার করেছিলেন।

তিনি বলেন, “আমি একবার ঢাকার জ্যামে বসে কুলকুল করে ঘামছি। এমন সময় এক পথশিশু আমার গাড়ির কাছে এসে বললো- “স্যার, একটা ফুল নিবেন?”

“আমি তার সঙ্গে থাকা সবগুলো ফুল নিয়ে নিলাম। তারপর গাড়ির জানালার কাচ খুলে দাম দিতে যাবো- ঠিক এমন সময় ওই ছেলে আমাকে দেখে চিনে ফেললো !

ফুলওয়ালা ছেলেটা বললো- ” আপনে ছক্কা সাকিব না !? ”

হাসতে হাসতে বললাম- ” হ্যাঁ ! ”

তখন ছেলেটা দাম নিতে অস্বীকৃতি জানিয়ে বললো- ‘দাম লাগবো না, স্যার ! আপনে প্রত্যেক ম্যাচে কমসে কম একটা করে ছক্কা মাইরেন- তাইলেই হইবো !’

প্রতিবার মাঠে নামার আগে আমার মাথায় থাকে- “ওই ছেলের কাছ থেকে নেওয়া ফুলের দাম”।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর