মদিনায় আগুনে পুড়ে নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গিয়েছে

সৌদি আরবের মদিনায় সোফা কারখানায় লাগা আগুনে পুড়ে মারা যাওয়া ৬ বাংলাদেশির পরিচয় পাওয়া গিয়েছে। এদের মধ্যে পাঁচজনের পরিচয় নিশ্চিত করেছেন বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম। অপর একজনের পরিচয় স্থানীয় প্রবাসীদের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

নিহতদের নাম হল, মো. আরাফাত হোসেন মানিক, মিজানুর রহমান, আব্দুল আজিজ, রফিক উদ্দিন, সাইফুল ইসলাম ও ইসহাক মিয়া। এদের মাঝে আরাফাত হোসেন মানিক ও মিজানুর রহমান পরস্পর আপন দুই ভাই। তাদের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়ায়।

অগ্নিকাণ্ডে ৬ জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী। শনিবার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশিত এক শোকবার্তায় তিনি বলেন, আমরা মৃতদের জন্য ক্ষতিপূরণ আদায়ে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।

এছাড়াও স্থানীয় পুলিশ, প্রশাসন ও হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে নিহতদের জন্য ক্ষতিপূরণ আদায় ও মৃতদেহ দ্রুত দেশে প্রেরণের নির্দেশ তিনি।

উল্লেখ্য, গত বুধবার (১০ ফেব্রুয়ারি) রাতে মদিনা শহরের একটি সোফা তৈরীর কারখানায় ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ৭ জনের মৃত্যু হয়। এদের মাঝে ৬ জনই বাংলাদেশি। কারখানাটি মদিনা শহরের ২৫ কিলোমিটার দূরে অবস্থিত হেরাজ মার্কেটের পাশের আল খলিল সড়কের ধারে অবস্থিত।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর