কুড়িগ্রামে অতিরিক্ত ভাড়া আদায়,ভ্রাম্যমাণ আদালতে স্বস্থি

সুজন মোহন্ত,কুড়িগ্রাম প্রতিনিধি- কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নাইটকোচের যাত্রীদের টিকিটের অতিরিক্ত ভাড়া ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে রাত ১০টা পর্যন্ত জেলার সদর উপজেলার কাঁঠালবাড়ী কলেজ সংলগ্ন ব্রিজের মধ্যে ঢাকাগামী নাইটকোচগুলো থামিয়ে ভাড়া চেক করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিট্রেট ও সহকারী কমিশনার সুদীপ্ত কুমার সিংহ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান।এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায়ের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীনের নির্দেশে মঙ্গলবার রাতে কাঁঠালবাড়ী ব্রিজের মধ্যে অভিযান পরিচালনা করা হয়।

এসময় পুলিশের একটি টিমের সহযোগিতায় ঢাকাগামী ৯টি কোচে অভিযান পরিচালনা করা হয়।অভিযান পরিচালনাকালে যেসব যাত্রীদের টিকিটে অতিরিক্ত ভাড়া নেয়া হয়েছে, সেসব যাত্রীদের কাছে কোচের সুপারভাইজারের মাধ্যমে অতিরিক্ত গ্রহণকৃত টাকা সঙ্গে সঙ্গে ফেরৎ প্রদানের ব্যবস্থা করে মোবাইল টিম।বাসের যাত্রী রাসেল, সুমন ও তানহা জানান, আমরা এ ঘটনায় খুবই খুশি। তবে অনেকে অভিযোগ করেন বেশি অর্থ নিলেও অনেক বাস কর্তৃপক্ষ টিকিটে সেটা উল্লেখ করেনি। ফলে তারা বাড়তি টাকা ফেরৎ পাননি। তারপরও প্রশাসনের এ ধরনের পদক্ষেপে খুশি যাত্রীসহ উৎসুখ জনতা।

নির্বাহি ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ বার্তা বাজারকে জানান,”যারা টিকিট কিনবেন তারা প্রদেয় ভাড়া উল্লেখ করে টিকেট নিবেন। তাহলে বিড়ম্বণা হবে না। জেলা প্রশাসকের নির্দেশে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।”

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর