৪০তম বিসিএসের ভাইভার তারিখ ঘোষণা

বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) অধীনে ৪০তম বিসিএসের (সাধারণ ক্যাডার) মৌখিক পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমেদ সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪০তম বিসিএস সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ৪ হাজার ১৫০ জনের ভাইভা আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। বাংলাদেশ সরকারি কর্ম-কমিশনের প্রধান কার্যালয় আগারগাঁওয়ে এ পরীক্ষা হবে।

এর আগে, বুধবার (২৭ জানুয়ারি) লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সেই পরীক্ষায় ২০ হাজারেরও বেশী পরীক্ষার্থী অংশ নিলেও কৃতকার্য হন ১০ হাজার ৯৬৪ জন।

জানা যায়, এই পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন। সেখান থেকে ৩ লাখ ২৭ হাজার জন প্রিলি পরীক্ষা দিলেও উত্তীর্ন হন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্ট মাসে এই পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

মোট ১ হাজার ৯০৩ জনকে নিয়োগ দেওয়া হবে ৪০তম বিসিএসে। এতে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জনকে নিয়োগ দেওয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়ানো হতে পারে।

এই মৌখিক পরীক্ষায় প্রথম পর্বে যারা ডাক পেয়েছেন, তাদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর