রংপুর শহীদ মিনারে প্রথমে ফুল দেয়া নিয়ে ৭ বছরের স্নায়ু যুদ্ধের অবসান

স্বাধীনতা ও বিজয় দিবসে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও স্থানীয় প্রশাসনের গত ৭ বছরের স্নায়ু যুদ্ধ’র অবসান ঘটতে যাচ্ছে।

২০১৩ সাল থেকে প্রটোকল দ্বন্দ্বে পৃথক দুটি স্থানে পুষ্পস্তবক অর্পন করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনারে বিভাগীয় কমিশনার নাকি সিটি মেয়র আগে ফুল দিবেন এ নিয়ে দুজনের মধ্যে স্নায়ু যুদ্ধ দেখা দেয় ৭ বছর আগে।

বিতর্ক এড়াতে তৎকালীন বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন, জেলা প্রশাসক ফরিদা আহমেদসহ স্থানীয় প্রশাসন নগরীর মর্ডান মোড়ে অর্জন স্মৃাতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন। তখন থেকে ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস বাদে অন্যান্য জাতীয় দিবসে বিভাগীয় কমিশনার, ডিআইজি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ স্থানীয় প্রশাসন নগরীর মর্ডান মোড়ে অর্জন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন। অপরদিকে তৎকালিন সিটি মেয়র প্রয়াত সরফুদ্দিন আহমেদ ঝন্টু সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবি সংগঠনসহ সর্বস্তরের মানুষ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।

রংপুর সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র জনাব মোঃ মোস্তাফিজার রহমান এই স্নায়ু যুদ্ধের অবসান ঘটাতে ঘোষনা দিয়েছেন। তিনি বলেন আমি মনে করি মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তন। কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন জাতীয় দিবসে প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পন করার অধিকার মুক্তিযোদ্ধাদের। এখন থেকে সবার প্রথমে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানাবেন মুক্তিযোদ্ধারা। এর পর অন্যান্যরা শ্রদ্ধা নিবেদন করবেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর