আবারো সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র প্রথম স্থান অর্জন

সারা দেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতর ঢাকা জেলার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবারও যৌথভাবে প্রথম স্থান অর্জন করেছে। গেল বছর নভেম্বর মাসেও ‘স্কোরিং’ এ যৌথভাবে প্রথম হয়েছিলো, ডিসেম্বর মাসেও ৮১.৪৭ স্কোর নিয়ে যৌথভাবে এই সরকারী স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি নিজের অবস্থান অক্ষুণ্ণ রেখেছে বলে বার্তা বাজারকে জানিয়েছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা।

এ বিষয়ে তাঁর অনুভূতি জানতে চাইলে তিনি বার্তা বাজারকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার, স্বাস্থ্য সেবা অধিকার। এরই ধারাবাহিকতায় এই অধিকার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আমার টিমের সকল কর্মকর্তা ও কর্মচারী। আমরা প্রতিটি মানুষের দ্বারগোড়ায় সু-স্বাস্থ্যসেবা পৌঁছাতে অঙ্গীকারবদ্ধ।

তিনি বার্তা বাজারকে জানান, আবারও সমগ্র বাংলাদেশের মধ্যে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথভাবে স্কোরিং এ প্রথম স্থান অর্জন করেছে। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই আমাদের সকলের অভিভাবক স্বাস্থ্য সেবা কমিটির সম্মানিত সভাপতি ডা. মো. এনামুর রহমান স্যারকে। ধন্যবাদ জানাই আমাদের বিভাগীয় পরিচালক স্যারকে, আমাদের অভিভাবক ঢাকা জেলার সিভিল সার্জন স্যারকে, সাভার উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবস্যার সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা ও কর্মচারীদেরকে। পাশাপাশি কৃতজ্ঞতা সকল গণমাধ্যমকর্মী, সকল সাভারবাসী এবং সাভার উপজেলা প্রশাসনের প্রতি।

এর আগে, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এক অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এর দায়িত্বে থাকা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদার বিষয়ে জানিয়েছিলেন, আমি সবসময়েই সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদার প্রশংসা করি। তিনি এই কমপ্লেক্সের দায়িত্ব নেবার পর এই প্রতিষ্ঠানটিকে অত্যন্ত গতিশীল করেছেন, মানুষের আস্থা অর্জন করেছেন, অসহায় ও দরিদ্র রোগীদের সেবা পাবার পথ করে দিয়েছেন।

প্রতিমন্ত্রী আরও জানান, এই হেলথ কমপ্লেক্সকে তিনি অনেকগুলো সম্মাননা এনে দিয়েছেন এবং সারা বাংলাদেশের হেলথ কমপ্লেক্সের ভিতরে র‍্যাংকিংয়ে লাগাতার ‘নাম্বার ওয়ান’ স্বীকৃতি এনে দিয়েছেন। শুধু তাই নয়, করোনা মোকাবিলায় সাভারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, আমি নিজেও স্বাক্ষী। তিনি নিজে করোনা আক্রান্ত হয়েও সাভারবাসীকে এর প্রকোপ থেকে রক্ষা করায় কাজ করে গেছেন, পিছ পা হন নাই।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর