বৃহত্তর ঐক্য গড়ার মাধ্যমে আন্দোলন অব্যাহত থাকবে-আ স ম আব্দুর রব

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, বিরোধী যত রাজনৈতিক দল আছে, সব দলকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ার মাধ্যমে স্বৈরাচারী সরকারের হাত থেকে গণতন্ত্র উদ্ধারের আন্দোলন অব্যাহত থাকবে।

সোমবার (১০ জুন) সন্ধ্যায় উত্তরায় আ স ম রবের বাসায় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। রব বলেন, সরকারের বিরুদ্ধে প্রবল আন্দোলন গড়ে তোলার রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করার জন্য পরবর্তী সভা জোটের শীর্ষ নেতা কামাল হোসেনের নেতৃত্বে করব। এ আন্দোলনের রূপ হবে বৃহত্তর ঐক্যবদ্ধ রূপ। ঐক্যফ্রন্টকে আরও বিস্তৃত ও ব্যাপক করতে হবে।জোটের অন্যতম শীর্ষ এই নেতা বলেন, স্বাধীনতার পক্ষে সরকারবিরোধী যত রাজনৈতিক দল আছে, সবাইকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ার মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টসহ আমরা এই স্বৈরাচারী সরকারের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন অব্যাহত রাখব।

জোটের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন অসুস্থ থাকায় আজকের সভায় উপস্থিত থাকতে পারেননি। এ প্রসঙ্গে আ স ম আব্দুর রব বলেন, তিনি অসুস্থ থাকায় জোটের আলোচনা স্থগিত করা হয়েছে। ড. কামাল হোসেনের উপস্থিতিতে পরবর্তী সময়ে তাদের যে বৈঠক হবে, সেখানে পরবর্তী করণীয় গ্রহণ করবেন নেতারা। তিনি বলেন, যেসব প্রতিশ্রুতিতে তারা নির্বাচনে গিয়েছিলেন, তা এখনও আদায় করতে পারেননি। আদায় না করা পর্যন্ত তাদের আন্দোলন এবং ঐক্য অব্যাহত থাকবে।ভোট ডাকাতি, নারী-শিশু নির্যাতন, কৃষক ধানের মূল্য না পাওয়া এবং ঘুষ, দুর্নীতি, ধর্ষণ, বেড়েছে বলে অভিযোগ করেন আ স ম রব। তিনি বলেন, অন্যায় করলে ধরা পড়বে, বিচার হবে, এ কথাটা ভুলে গেছে বাংলাদেশের মানুষ।

সভায় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী দেশে মানুষের নিরাপত্তা নেই জানিয়ে বলেন, বর্তমান অবস্থা থেকে বাঁচতে হলে জাতীয় বৃহত্তর ঐক্য দরকার। এখনকার ঐক্যফ্রন্টের চেয়ে সুদৃঢ় ঐক্য দরকার। সেটা করতে চাই। তবে এখন পর্যন্ত জাতির প্রত্যাশা ঐক্যফ্রন্ট পূরণ করতে পারেনি।এর আগে বিকাল সোয়া ৪টায় শুরু হয়ে শেষ হয় সন্ধ্যায় ৬টায়। রুদ্ধদ্বার এ বৈঠকে সভাপতিত্ব করেন জেএসডির সভাপতি আসম আবদুর রব।

উপস্থিত ছিলেন, বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আবদুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার, ইকবাল সিদ্দিকী, গণফোরামের অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, রেজা কিবরিয়া, নাগরিক ঐক্যের ড. জাহেদ-উর রহমান, মমিনুল ইসলাম, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, শাহ আহমেদ বাদল, জেএসডির আবদুল মালেক রতন, শহিদউদ্দিন মাহমুদ স্বপন ও গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর