ধামইরহাটে ১০ লক্ষ টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁর ধামইরহাট সীমান্তে সাড়ে ৯ কেজি ওজনের দুর্লভ কষ্টি পাথরের একটি মূর্তি উদ্ধার করেছে বিজিবি। স্থানীয় স্বর্ণকারের নিকট পরীক্ষায় ১০ লাখ টাকার মূল্যের বলে ধারনা করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুর ১২ টায় উপজেলার খেলনা ইউনিয়নের রসপুর নামক এলাকার মাঠ থেকে এই মূর্তিটি উদ্ধার করা হয়।

মূর্তি উদ্ধারের ঘটনা নিশ্চিত করেন পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল এসএম নাদিম আরেফিন সুমন পিএসসি,জি।

তিনি জানান, ওইদিন দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)র শিমুলতলী বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে সাত সদস্যের একটি বিশেষ টহল দল উপজেলার রসপুর গ্রামের মাঠে অভিযান পরিচালনা করেন। এসময় সাড়ে ৯ কেজি ওজনের (দৈর্ঘ্য-১৪ ইঞ্চি ও প্রস্থ-৮) এই কষ্টি পাথরের মূর্তিটি উদ্ধার করা হয়। পরে প্রচলিত নিয়ম অনুযায়ী উদ্ধারকৃত মূর্তিটির পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথা জানান।

এছাড়াও গত ২৭ জানুয়ারি কালুপাড়া বিওপির নায়েব সুবেদার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে একটি টহল দল ধামইরহাট সীমান্তের আলতাদিঘী মাঠে অভিযান চালিয়ে ১৭৪ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করেন। যার আনুমানিক সিজার মূল্য ৭০ হাজার টাকা।

রেজুয়ান আলম/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর