জয়পুরহাটে ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জয়পুরহাটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে করোনাকালে সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতুন মওকুফসহ সকল শিক্ষক-শিক্ষার্থীসহ দেশের সর্বসাধারনকে করোনার ভ্যাকসিন সরকারি ভাবে বিনামূল্যে দেওয়ার দাবি জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনটি একটি সুসজ্জিত র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। প্রদক্ষিন শেষে শহরের পাঁচুরমোড়ে এসে ছাত্র সমাবেশ করে।

ছাত্র ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদের জেলা আহ্বায়ক ওয়াজেদ পারভেজ, ছাত্র ফ্রন্টের প্রাক্তন সভাপতি উৎপল দেবনাথ, ছাত্র ফ্রন্টের জেলা সাংগঠনিক সম্পাদক মুর্শিদ আলম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সামরিক স্বৈরশাসন বিরোধী ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র ফ্রন্টের আত্মপ্রকাশ ঘটে। প্রতিষ্ঠালগ্ন থেকেই সর্বজনীন, বিজ্ঞানভিত্তিক ও একই ধারার বৈষম্যহীন, সেক্যুলার শিক্ষার দাবিতে আন্দোলন করে আসছে তার ধারাবাহিকতায় দেশের প্রাকৃতিক সম্পদ রক্ষার আন্দোলন, ভাষ্কর্য স্থাপনের দাবীতে আন্দোলন, পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকীকরণের বিরুদ্ধে আন্দোলনসহ বর্তমান সময়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের যে স্বৈরাচারী সিদ্ধান্তের নিন্দা জানিয়ে অবিলম্বে এ ধরনের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিও জানান।

রিফাত আমিন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর