চসিক নির্বাচন সুষ্ঠু হয়নি: কাদের মির্জা

নোয়াখালী বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন সুষ্ঠু হয়নি। তিনি বলেন, বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামীলীগ আজ রাস্তাচ্যুত। চট্রগ্রাম নির্বাচনে রক্তপাত হয়েছে যা মেনে নেয়া যায় না।

বুধবার (২৭ জানুয়ারি) বসুরহাটে এক সংবর্ধনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

মারামারি, সংঘাত, সংঘর্ষ, গোলাগুলি, হত্যাকাণ্ডের মতো ঘটনাসহ কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের মধ্যে দিয়ে গতকাল অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে নৌকার প্রার্থী রেজাউল করিম মেয়র নির্বাচিত হয়েছেন।

এ ব্যাপারে মির্জা কাদের বলেন, চট্টগ্রামের নির্বাচন সুষ্ঠু হওয়ার প্রশ্নই ওঠে না। কিসের সুষ্ঠু হয়েছে? মায়ের বুক খালি হয়েছে। সেখানে জোর করে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করে একজন প্রার্থীর পক্ষে ভোট নিয়েছে।

কাদের মির্জা নির্বাচন ব্যবস্থা পরিবর্তন করার দাবি জানিয়ে বলেন, ‘আপনি মানুষের চোখে ধুলা দিয়ে বেশিদিন টিকে থাকতে পাবেন না। এমনটি চলতে পারে না। বাংলাদেশে নির্বাচন ব্যবস্থার একমাত্র পরিবর্তন করতে পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর স্বাধীনতা দিয়ে গেছেন উল্লেখ করে কাদের মির্জা বলেন, শেখ হাসিনা মানুষের ভাতের অধিকার প্রতিষ্ঠিত করেছেন। আজকে ভোটের অধিকারও তাকেই প্রতিষ্ঠিত করতে হবে। এটির বিকল্প নেই, বিকল্প নেতৃত্বও নেই। সে যোগ্যতা, সৎ সাহস কারও নেই, একমাত্র শেখ হাসিনার আছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর