মুজিববর্ষে ৭০ হাজার পরিবারকে পুনর্বাসন করা হয়েছে

মুজিববর্ষ উপলক্ষে ৬৯ হাজার ৯০৪টি গৃহহীন পরিবারকে ঘর তৈরি করে পুনর্বাসন করা হয়েছে বলে জানিয়েছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন,

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে তিনি এমন তথ্য জানান।

মন্ত্রী বলেন, সারা দেশে মুজিববর্ষ উপলক্ষে ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে দুই শতাংশ সরকারী জমির ব্যবস্থাসহ দুই রুম বিশিষ্ট একক সেমিপাকা ঘর এবং ৭৪৩টি ব্যারাকে ৩ হাজার ৭১৫টিসহ মোট ৬৯ হাজার ৯০৪টি পরিবারকে পুনর্বাসনের ব্যবস্তা করা হয়েছে। এ সকল কার্যক্রম (গত ২১ জানুয়ারি) উদ্বোধন করেন মাননীয় প্রধান মন্ত্রী মেখ হাসিনা।

এসময় তিনি আরো বলেন, দেশে কোন গৃহহীন পরিবার থাকবে না-প্রধানমন্ত্রীর এমন ঘোষণা বাস্তবায়ন করার লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গত বছরের জুন মাসে জেলা প্রশাসনের মাধ্যমে সারা দেশের সকল ভূমিহীন-গৃহহীন পরিবারের তালিকা প্রণয়ন করা হয়েছে। প্রণীত তালিকা অনুযায়ী দেশে জমি আছে কিন্তু ঘর নেই এমন পরিবারের সংখ্যা ৫ লাখ ৬২ হাজার ২৬১টি এবং ভূমিহীন-গৃহহীন পরিবারের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৩৬১টি মোট পরিবারের সংখ্যা ৮ লাখ ৫৫ হাজার ৬২২টি।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর