এমপিরা নাইট ক্লাবে যাওয়ায় ক্ষমা চাইলেন জাপানের প্রধানমন্ত্রী

ক্ষমতাসীন দলের একাদিক আইন প্রণেতারা মহামারি করোনার মধ্যে নাইট ক্লাবে সময কাটানোতে জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন।

বুধবার ( ২৭ জানুয়ারি) জাপানের পার্লামেন্টে তিনি বলেন, আমি তাদের কৃত কর্মে অত্যন্ত দুঃখিত। প্রত্যেক আইনপ্রণেতার এমন আচরণ করা উচিত যাতে তারা জনগণের আস্থা অর্জন করতে পারেন।

করোনার সংক্রমণ রোধে জনগণের নিরাপত্তার জন্যে অপ্রয়োজনে ঘরের বাইরে না যেতে অনুরোধ করেছে জাপানের সরকার। এরমধ্যেই আইন প্রণেতাদের এমন কর্মকাণ্ডে দেশটিতে ব্যাপক সমালোচনা বয়ছে।

ভাইরাসের সংক্রমণ রোধকল্পে জাপানের রাজধানী টোকিওসহ অনেক অঞ্চলে জরুরী অবস্থা জারি করা হয়েছে। এর আওতায় রয়েছে রেস্টুরেন্ট ও বারগুলোকে রাত ৮ টার মধ্যে বন্ধ করতে বলা হয়েছে। এই জরুরী অবস্থার বাহিরে গেলে কোন ধরনের শাস্তির ব্যবস্থা করা হয়নি।

নাইট ক্লাবে যাওয়া ক্ষমতাসীন লিবারাল ডেমোক্র্যাটিক পার্টির সদস্য ও জ্যেষ্ঠ আইনপ্রণেতা জুন মাৎসুমোতো বলেন, আমার আচরণ অসাবধান ছিল যখন আমরা জনগণকে ধৈর্য্যশীল থাকার অনুরোধ করছি।

মাৎসুমোতো সোমবার (২৫ জানুয়ারি) একটি রেস্টুরেন্টে খাবার খেয়ে টোকিওর অভিজাত জেলা গিনজার দুটি নাইট ক্লাবে গিয়েছেন। কোমেইতো দলের আইনপ্রণেতা কিয়োহিকো তোয়ামাও ক্ষমা চেয়েছেন। শুক্রবার পর্যন্ত তিনি গিনজার একটি অভিজাত নাইট ক্লাবে গিয়েছেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর