এমপি’রা নাইটক্লাবে, ক্ষমা চাইলেন জাপানের প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতে দেশবাসীকে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যেতে নিষেধ করেছে জাপান সরকার। কিন্তু নিষেধাজ্ঞার ভেতরেই সরকার দলের একাধিক এমপি নাইটক্লাবে যাওয়ায় ক্ষমা চেয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা।

করোনা মহামারির এই জটিল সময়ে আইনপ্রণেতাদের এমন আচরণে তীব্র সমালোচনার মুখে পড়ে ইয়োশিহিদে’র ক্ষমতাসীন জোট। শুধু তাই নয়, অত্যন্ত ধীরস্থিরভাবে করোনা মোকাবেলা করা হচ্ছে বলেও সমালোচকদের তোপের মুখে পড়েন জাপানের প্রধানমন্ত্রী।

বুধবার (২৭ জানুয়ারি) সংসদে সুগা বলেন, এ ঘটনায় তিনি অত্যন্ত লজ্জিত। যেখানে জনগণকে বাড়িতে থাকতে বাধ্য করা হচ্ছে, সেখানে প্রত্যেক আইনপ্রণেতার এমন আচরণ করা উচিত যাতে তাদের ওপর জনগণ আস্থা রাখতে পারেন।

নাইটক্লাবে যাওয়া এমপিদের একজন জুন মাতসুমোতো। তিনি গেল সোমবার একটি ইতালিয়ান রেস্টুরেন্টে রাতের খাবারের পর ২টি নাইট ক্লাবে যান। আরেকজন আইনপ্রণেতা কিয়োহিকো তোইয়ামাও নিজের কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন। তিনি গত শুক্রবার রাতে একটি নাইটক্লাবে যান।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর