বগুড়ায় চাঁদা না পেয়ে গৃহবধুর হাত কেটে দিলো দুর্বৃত্তরা

নিউজ ডেস্কঃ বগুড়ার ধুনটে উপজেলায় একটি ক্লাবের সোলার প্যানেলের চুরি হওয়া ব্যাটারি কেনার জন্য চাঁদা চাওয়া নিয়ে বিরোধে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কোপ দিয়ে সাহেনা বেগম (৫০) নামে গৃহবধূর বাম হাত বিচ্ছিন্ন করে ফেলেছে। এ হামলায় তার স্বামী, সন্তানসহ আরো পাঁচজন আহত হয়েছেন।

সোমবার সকালে উপজেলার ভাণ্ডারবাড়ি ইউনিয়নের কৈগাড়ি গ্রামে এ ঘটনার পর মুমূর্ষু গৃহবধূকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ও অন্যদের ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ পুকুর থেকে বিচ্ছিন্ন হাত ও কিছু দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার এবং তিনজনকে আটক করেছে। বিকালে এ খবর পাঠানোর সময় গ্রামে উত্তেজনা বিরাজ করছিল।

আহত অন্যরা হলেন সাহেনা বেগমের স্বামী কপিল উদ্দিন (৭০), তার ছেলে রুবেল (২৪), নূরুন্নবী (৩০), একই গ্রামের সাইদুল ইসলামের স্ত্রী তফুরা বেগম (২৮) ও ফটিক মিয়ার স্ত্রী সুফিয়া বেগম (৪০)।

প্রত্যক্ষদর্শী ও আহতদের স্বজনরা জানান, কৈগাড়ি গ্রামে রাসেল স্মৃতি সংঘ নামে একটি ক্লাব আছে। তিন মাস আগে ওই ক্লাবের সোলার প্যানেলের ব্যাটারি চুরি হয়। ওই ব্যাটারি কেনার জন্য সোমবার সকালে কৈগাড়ি গ্রামের রশিদ মিয়ার ছেলে আল-আমিন (২৪) ও আজাহার আলীর ছেলে বিপ্লব মিয়া (২৫) প্রতিবেশি কপিল উদ্দিনের ছেলে রুবেলের কাছে ১০০ টাকা চাঁদা দাবি করে।

রুবেল ক্লাবের সদস্য না হওয়ায় তিনি ওই চাঁদা দিতে অস্বীকৃতি জানান। এতে আল-আমিন, বিপ্লব ও তাদের ১৫-২০ জন সাঙ্গপাঙ্গ ক্ষিপ্ত হয়ে রুবেলকে মারধর করতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাধা দিলে দুর্বৃত্তরা রুবেলের বাবা, মা ও ভাইসহ ৬ জনকে পিটিয়ে আহত করে।

এক পর্যায়ে আল-আমিন আরও বেশি ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে সাহেনা বেগমের বাম হাতের কনুই পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে মাটিতে পড়ে যায়। দুর্বৃত্তরা বিচ্ছিন্ন হাতটি তুলে পাশের পুকুরে নিক্ষেপ করে।

খবর পেয়ে ধুনট থানার ওসি ইসমাইল হোসেন ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। তিনি পুকুর থেকে গৃহবধূর বিচ্ছিন্ন হাত ও কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করেন। এছাড়া হামলায় জড়িত থাকায় আল-আমিন, বিপ্লব মিয়া ও রনি খাতুনকে আটক করেছে।

ওসি ইসমাইল হোসেন জানান, ক্লাবের ব্যাটারি চুরি যাওয়া নিয়ে বিরোধে এ হামলা হয়েছে। ধারালো অস্ত্রের আঘাতে এক গৃহবধূর বাম হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। আরও ৪-৫ জন আহত হয়েছেন। তাদের বগুড়া শজিমেক ও ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলায় জড়িত থাকায় তিনজনকে আটক করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর