সরকার সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করেছে: পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সাংবাদিকতা সারা বিশ্বে একটি সম্মানজনক ও আলোচিত পেশা। সরকার সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করেছে।

বুধবার (২৭ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত প্রয়াত সদস্যদের স্মরণে আলোচনা সভা, মরণোত্তর সম্মাননা এবং সাংবাদিকগণের সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার নানাভাবে সাংবাদিকদের পাশে আছে। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল গঠন করা হয়েছে। ঝুঁকি ভাতা এবং পেনশন-সহ নানাবিধ সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য কাজ করছে। তবে এসব বিষয়ে মালিক পক্ষকেও এগিয়ে আসতে হবে।

এম এ মান্নান বলেন, সরকার সব ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরো বিনিয়োগ হবে বলে আশা করেন তিনি।

ক্র্যাবের সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী প্রমুখ৷

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর