আজ মঙ্গলবার রাত ৪:১৪, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে মুহাররম, ১৪৩৯ হিজরী

র‌্যাংকিংয়ে উন্নতি তামিম-মাহমুদুল্লাহর

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুন ১৯, ২০১৭ , ৬:৩৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর শেষে ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি হয়েছে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের। সাকিব আল হাসানের সামন্য অবনতি হলেও, মুশফিকুর রহিম নিজের আগের অবস্থানেই আছেন।
চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ১৯তম স্থানে ছিলেন তামিম। এবারের আসরে ৪ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯৩ রান করেছেন তিনি। তাই তিন ধাপ উন্নতি হয়েছে তামিমের। ফলে র‌্যাংকিং ১৬তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।
দুই ধাপ উন্নতি হয়েছে মাহমুদুল্লাহ’র। ৪ ইনিংসে ১টি সেঞ্চুরিতে ১৩৭ রান করায় ৪৩তম স্থান থেকে ৪১তমস্থানে উঠে এসেছেন মাহমুদুল্লাহ।
২টি হাফ-সেঞ্চুরিতে ৪ ইনিংসে ১৬৩ রান করেছেন মুশফিক। কিন্তু র‌্যাংকিং-এ কোন উন্নতি বা অবনতি কিছুই হয়নি মুশির। ২১তমস্থানে রয়েছেন তিনি। তবে ৩ রেটিং বেড়েছে মুশফিকের।
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১টি সেঞ্চুরিতে ৪ ইনিংসে ১৬৮ রান করেছেন সাকিব আল হাসান। তারপরও এক ধাপ অবনতি হয়েছে তার। তবে ১৩ রেটিং বেড়েছে সাকিবের।
চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যাট হাতে পুরোপুরিভাবে ব্যর্থ ওপেনার সৌম্য সরকারের অবনতি হয়েছে ১৩ ধাপ। ৪ ইনিংসে মাত্র ৩৪ রান করেন তিনি। তাই ৩০তম স্থান থেকে ৪৩তমস্থানে নেমে গেছেন সৌম্য।
বাংলাদেশ ব্যাটসম্যানদের ওয়ানডে র‌্যাংকিং :
চ্যাম্পিয়ন্স শুরুর পূর্বে র‌্যাংকিং বর্তমান র‌্যাংকিং বর্তমান রেটিং খেলোয়াড়
১৯ ১৬ ৬৮৭ তামিম ইকবাল
২১ ২১ ৬৩৪ মুশফিকুর রহিম
৩১ ৩০ ৫৯৭ সাকিব আল হাসান
৪৩ ৪১ ৫৬৩ মাহমুদুল্লাহ রিয়াদ
৩০ ৪৩ ৫৫১ সৌম্য সরকার
৬১ ৬২ ৫০২ নাসির হোসেন
৬৫ ৬৩ ৪৯৯ সাব্বির রহমান
৭৬ ৭৯ ৪৫৪ ইমরুল কায়েস।