কুড়িগ্রামে অবৈধভাবে বালু তোলার প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রামে নদী থেকে উত্তোলিত বালু দিয়ে পরিকল্পিত বাঁধ নির্মাণ ও অবৈধভাবে বালু তোলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ জানুয়ারী) দুপুরে জেলার নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের দামালগ্রাম দুধকুমার নদের তীরে স্থানীয়দের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় শতাধিক মানুষের অংশগ্রহনের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের মধ্যে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, বাংলাদেশ স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন, আলোর পথে যুব ঐক্য পরিষদ, স্বল্প মানবিক সংগঠন নিজ নিজ ব্যানারে মানববন্ধনে অংশগ্রহন করে।

মানববন্ধনে অংশ নেয়া রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির রায়গঞ্জ ইউনিয়ন শাখার সহ-সভাপতি আব্দুল মান্নান বলেন, “নদী রাষ্টের সম্পদ। রাষ্ট্রের সম্পদ অবৈধ ভাবে দখল করার সুযোগ কারো নেই। আমরা সরকারের কাছে দাবি জানাই রাষ্ট্রিয় এই সম্পদের আইনগত ভাবে একটা সুরাহা হওয়া উচিত। নদী খননকারী প্রতিষ্ঠান বিআইডব্লিউটিএ নদী খনন করে নদীতেই বালু ফেলা হয়েছে। যা নদী এবং নদীর উভয় পাড়ের মানুষের জন্য ক্ষয়ক্ষতির কারণ হবে।”

সুজন মোহন্ত/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর