চসিক নির্বাচন: শেষ মুহুর্তে সড়ে দাড়ালেন ৪০নং ওয়ার্ডের বিদ্রোহী

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন, টিকে ছিলেন বাছাইয়েও। কিন্ত শেষ মুহুর্তে নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন নগরীর ৪০ নম্বর ওয়ার্ডের বিদ্রোহী প্রার্থী ফরিদুল আলম ফরিদ। শুধু তাই নয়—আওয়ামী মনোনীত প্রার্থী আবদুল বারেক কোম্পানিকে সমর্থন দিবেন বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাত ১০টার দিকে তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লাইভে এসে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়ে কর্মীদের দিক নির্দেশনা দেন।

লাইভে তিনি কর্মীদের উদ্দেশে বলেন, ‘আমার দলটা আমার কাছে বৃহত্তম। কোন লোভে পড়ে নয়, আমি আমার দলের সিদ্ধান্তকে মাথা নত করে মেনে নিয়েছি দলের প্রতি ভালোবাসা থেকে। আমি জানি হাজার হাজার মানুষ আমাকে ভোট দেয়ার জন্য মুখিয়ে ছিল। আমি চাই এই ভোটগুলো নৌকার জন্য হোক। যাই হোক, আমি চাই তোমরা কাল সবাই নৌকার জন্য কাজ করবে৷ দলের জন্য কাজ করবে।’

তৃণমূল থেকে উঠে আসা কর্মীদের মুল্যায়ন নিয়ে আফসোস জানিয়ে তিনি বলেন, ‘ঢাকা থেকে চট্টগ্রাম এনে অনেক গালভরা বুলি আমাদের শোনানো হয়েছে। দুঃসময়ে অনেক নেতা-কর্মী ছিল যারা তৃণমূল থেকে উঠে এসেছে। যাহোক এই ভুল যাতে না হয়। তাদের মূল্যায়ন করা না হলে তাদের মন ভাঙবে। আর মন ভাঙা মানে দল ভাঙা। আমি চাইনা এটা হোক।’

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ৪১টি ওয়ার্ডের মধ্যে ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন ও নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন। ৭৩৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৭৩৩টি স্থায়ী ও দুটি অস্থায়ী। ৭৩৫টি ভোটকেন্দ্রের ৪ হাজার ৮৮৬টি ভোট কক্ষে হিজড়ারা এবারও নারী ও পুরুষ সারিতে দাঁড়িয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

নির্বাচনের জন্য প্রস্তুতিতে ৭৩৫ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৪ হাজার ৮৮৬ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং ৯ হাজার ৭৭২ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম মেশিনে চট্টগ্রাম সিটির ভোট গ্রহণ চলবে।

মো.রবিউল হোসেন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর