এন আইডি বিহীন ভোট কেন্দ্রে প্রবেশ বন্ধ: সিএমপি কমিশনার

সিটি করপোরেশনের নির্বাচনে বহিরাগত ঠেকাতে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া কাউকে ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। এছাড়াও আগামী ৪৮ ঘন্টা কোন রকম সভা, সমাবেশ মিছিল করা যাবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইনে চসিক নির্বাচনে আইনশৃঙ্খলা বিষয়ক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সিএমপি কমিশনার বলেন, বহিরাগতরা কেন্দ্রে এসে নির্বাচনকে যেন প্রভাবিত করতে না পারে সে বিষয়ে সিএমপি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। তার ধারা বাহিকতায় ভোটারদের জাতীয় পরিচয় পত্র চেক করেই কেন্দ্রে প্রবেশ করানো হবে। যেসব ভোটার জাতীয় পরিচয় পত্র আনবে না তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। তবে বয়স্কদের জন্য এই নিয়ম প্রযোজ্য হবে না। কারন বিগত দিনের অভিজ্ঞতা থেকে আমারা দেখেছি ভোট কেন্দ্রে কারা শক্তি প্রদর্শন করে।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন থেকে আগামী ৪৮ ঘণ্টা নগরীতে কোনো প্রকার মিছিল-সমাবেশ করা যাবে না। কোনো রকম তথাকথিত বিজয় মিছিল বা প্রতিপক্ষকে ঘায়েল করার অপচেষ্টা করলে সেটাকে আইনশৃংখলা হুমকির চোখে দেখবে সিএমপি। সুতরাং এই ধরনের সকল কর্মকান্ড কটুর হস্তে দমন করা হবে।

বিভিন্ন জনের বিভিন্ন অভিযোগ থাকতে পারে, তবে এটা স্পট যে আইন সবার জন্য সমান ভাবে প্র‍য়োগ হচ্ছে। এখানো পক্ষপাত মূলক আচরনের কোন সুযোগ নেই।

নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে দাবী করে বলেন, নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু করতে ১৮ হাজার পুলুশ সদস্য দায়িত্ব পালন করবে। প্রতিটি ওয়ার্ডে পুলিশের দুইটি করে টহল টিম ও প্রতিটি থানায় একটি করে পুলিশের স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রত্যেক জোনাল ডিসির আওতাধীন সাব-কন্ট্রোল রুমে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। ইতিমধ্যে ২৫ প্লাটুন বিজিবি সদস্য মাঠে নেমেছে। পাশাপাশি নির্বাচনের দিন র‍্যাব মাঠে থাকবে।

সংবাদ সম্মেলনে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম মোস্তাক আহমেদ, উপ-কমিশনার আমীর জাফর ও আব্দুল ওয়ারিশ খান, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) শাহ মোহাম্মদ আবদুর রউফ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর