মানুষের প্রতি শ্রদ্ধা রেখে কাজ করতে হবে : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের প্রতিটি সদস্যকে মানুষের প্রতি সর্বদা শ্রদ্ধাবোধ রেখে প্রতিনিয়ত কাজ করার আহ্বান জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম(বার)।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার।

মতবিনিময় সভায় ট্রাফিক ওয়ারী বিভাগের অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে কমিশনার বলেন, আপনারা ঢাকা মহানগরীর ট্রাফিক ব্যবস্থা সচল রাখতে সকাল হতে গভীর রাত পর্যন্ত নিরলসভাবে কাজ করেন। জনগনের সেবা প্রদানের জন্য আমাদের সর্বদা অনেক পরিশ্রম করে যেতে হবে। রাস্তার মোড়ে মোড়ে যেন কোন গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা বা পার্কিং করতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, সবসময় মনে রাখতে হবে আপনাদের আচার-আচারণে যেন কেউ কষ্ট না পায়। দায়িত্ব পালনে কারও সাথে রুঢ় আচরন করা যাবে না। কেউ আইন ভঙ্গ করলে আইনানুগ ব্যবস্থা বা আইনি পদ্ধতিগুলো প্রয়োগ করতে হবে। মানুষের প্রতি সর্বদা শ্রদ্ধাবোধ রেখে প্রতিনিয়ত কাজ করতে হবে। তাদেরকে সম্মান করতে পারলে তারাও আমাদের প্রতি সহানুভূতি ও সম্মান প্রদর্শণ করবে। জনগণের নিরাপত্তার জন্য আমাদের পেশাদারিত্ব ও সততা নিয়ে কাজ করে যেতে হবে। আপনাদের জীবনের ঝুঁকির সম্ভাবনা আছে এমন কাজ হতে বিরত থাকতে হবে।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-ওয়ারী) মোঃ সাইদুল ইসলাম পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারগনসহ বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর