চরফ্যাসন ও মনপুরাবাসী ১১ হাজার ১৯৯ ডোজ করোনা ভ্যাকসিন পাচ্ছেন

চরফ্যাসন ও মনপুরা উপজেলায় প্রথম ধাপে ভারতের সিরাম ইন্সটিটিউটের অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনকার তৈরি ১১ হাজার ১৯৯ ডোজ করোনা ভ্যাকসিন পাচ্ছেন। এর মধ্যে চরফ্যাসন উপজেলায় ৮ হাজার ৯৯৯ ও মনপুরায় ২ হাজার ১৭৭ ডোজ করোনা ভ্যাকসিন।

ভারত সরকারের উপহার হিসেবে পাঠানো ইন্সটিটিউটের অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনকার টিকার ২০ লাখ ডোজ বৃহস্পতিবার বুঝে পেয়েছে সরকার। আগামী ২৭ অথবা ২৮ জানুয়ারি রাজধানী ঢাকার একটি করোনা ডেডিকেটড হাসপাতালে আনুষ্ঠানিকভাবে পর্যবেক্ষণমূলক টিকাদন শুরু হবে।

চরফ্যাসন ও মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এসব টিকা সংরক্ষণ করা হবে। প্রথম ধাপে, সরকারি-বেসরকারি স্বাস্থ্যকর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, জনপ্রতিনিধি, বিভিন্ন বাহিনীর সদস্য, সরকারি কর্মকর্তা, ধর্মীয় নেতা, প্রবাসী শ্রমিক, ষাটোর্ধ্ব নাগরিকসহ অন্যান্যরা এই করোনা ভ্যাকসিন পাবেন।

চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শোভন বসাক বার্তা বাজারকে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস থেকে তালিকা আসলে টিকাদান শুরু হবে। চরফ্যাসন হাসপাতালে ২৫ জন ডাক্তার ও ২৪৫ জন স্বেচ্ছসেবীর মাধ্যমে প্রথম ধাপে এ টিকা প্রদান করা হবে।

আরিফুল ইসলাম/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর