আজ বুধবার দুপুর ২:৫৭, ২৮শে জুন, ২০১৭ ইং, ১৪ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৩৮ হিজরী

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা ব্যাটসম্যানদের তালিকায় টাইগার তামিম ইকবাল

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুন ১৯, ২০১৭ , ৪:০৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ফাইনাল ম্যাচ দিয়ে রবিবার পর্দা নেমেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের। আর এদিন বিরাট কোহলির দলকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা নিজেদের করে নিয়েছে সরফরাজ আহমেদের পাকিস্তান।
সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত খেলেছে বাংলাদেশও। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলার গৌরব অর্জন করেছে তারা।
আর টাইগারদের এই সাফল্যের পেছনে সবথেকে বেশি যার অবদান রয়েছে তিনি হলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত ব্যাটিং করে এসেছেন তামিম। ব্যাট হাতে ৪ ম্যাচে ৬৯.২২ গড়ে ২৯৩ রান সংগ্রহ করেছেন তিনি। এরই সাথে টুর্নামেন্টের তৃতীয় সেরা রান সংগ্রাহক হিসেবে নাম লিখিয়েছেন।
এছাড়াও এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের দিক থেকে দুই নম্বরে অবস্থান করছেন তামিম। ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন টাইগার ওপেনার। তামিমের ঠিক ওপরে ১৩৩ রান নিয়ে আছেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট।
টুর্নামেন্টে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ডেও নাম লিখিয়েছেন তামিম। চার ম্যাচে মোট ৭টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। পাশাপাশি মেরেছেন ২৫ টি চার।

Add Space