প্রজাতন্ত্র দিবসে বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বাংলাদেশের বেনাপোল ও ভারতের পেট্রাপোল স্থলবন্দরের মধ্যে আমদানি—রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ পথে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, আমদানি—রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় এ দুই বন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটক আছে। এসব আমদানি পণ্যের মধ্যে শিল্প কল—কারখানার কাঁচামাল, তৈরি পোশাক, কেমিক্যাল ও বিভিন্ন ধরনের খাদ্যদ্রব্য রয়েছে। রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাট জাতদ্রব্য এবং মাছ।

বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ সাজেদুল রহমান বার্তা বাজারকে জানান, ভারতে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সকাল থেকে বন্দরের আমদানি—রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার বিষয়টি ভারতীয় বাণিজ্যিক সংগঠনগুলো জানিয়েছে। তবে বেনাপোল বন্দরের ভেতর পণ্য খালাস কার্যক্রম সচল রয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) থেকে পুনরায় এ পথে আমদানি—রপ্তানি কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বার্তা বাজারকে জানান, বেনাপোল বন্দর দিয়ে আমদানি—রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে করোনা প্রতিরোধ শর্ত মেনে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করছেন।

লোকমান হোসেন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর