দিহানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছালো

রাজধানীর ধানমন্ডির কলাবাগান এলাকায় ‘ও’লেভেলের শিক্ষার্থী আনুশকাকে হত্যা ও ধর্ষণ মামালার একমাত্র আসামি দিহানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে আগামী ১১ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

কিন্তু মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল মঙ্গলবার (২৬ জানুয়ারি)। এদিন এই মামলার তদন্তকারী কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক আ ফ ম আসাদুজ্জামান প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হলে আদালতের নিকট সময় আবেদন করেন।

ঢাকা মহানগর আদালতের হাকিম বেগম ইয়াসমিন আরা সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক স্বপন কুমার

এর আগে গত ৮ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে দায় স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন দিহান। ওই স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় গত ৭ জানুয়ারি রাতে ফারদিন ইফতেফার দিহানকে একমাত্র আসামি করে কলাবাগান থানায় মামলা করেন নিহতের বাবা।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি সকালে বন্ধু দিহানের মোবাইল কল পেয়ে বাসা থেকে বের হন রাজধানীর ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনুশকা । এরপর আনুশকাকে কলাবাগানের ডলফিন গলির নিজের বাসায় নিয়ে যান দিহান। তার বাসা ফাঁকা থাকায় তারা শারীরিক সম্পর্কে লিপ্ত হলে একপর্যায়ে মেয়েটি অসুস্থ হয়ে পড়ে। তারপর দিহানসহ তার ৪ বন্ধু মেয়েটিকে রাজধানীর ধানমন্ডি এলাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ছাত্রীকে মৃত ঘোষণা করেন। ডাক্তার জানান, ধর্ষণের পর অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। এ ঘটনার মামলায় দিহান গ্রেফতার রয়েছেন। তিনি ১৬৪ ধারায় আদালতে জবানবন্দিও দিয়েছেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর