পরিবারসহ পালিয়ে দক্ষিণ কোরিয়ায় আশ্রয় নিয়েছেন উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত

কুয়েতে উত্তর কোরিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত রিউ হিউন-উ পরিবারসহ পালিয়ে গিয়ে দক্ষিণ কোরিয়ায় আশ্রয় নিয়েছেন। সোমবার(২৫ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ায় শীর্ষ বাণিজ্য পত্রিকা মেইল বিজনেস ডেইলিতে এ খবর প্রকাশ পায় বলে জানায় ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালের সেপ্টেম্বরে উত্তর কোরিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত রিউ পরিবারসহ পালিয়ে দক্ষিণ কোরিয়া পৌঁছান এবং আশ্রয় প্রার্থনা করেন। এতোদিন এ খবর গোপন থাকলেও সম্প্রতি তা প্রকাশ্যে আসে। রিউ হিউন-উ নামের এই কর্মকর্তা কুয়েতে উত্তর কোরিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত হিসেবে কর্মরত ছিলেন।

২০১৮ সালে রিউ হিউন-’র নিখোঁজ হওয়ার খবর বের হয়। পরবর্তীকালে ২০২০ সালে জানা যায় তিনি দক্ষিণ কোরিয়ায় আশ্রয় নিয়েছেন। উত্তর কোরিয়ায় ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির শাসনামল থেকে দারিদ্রতা ও নিপীড়ন থেকে বাঁচতে দেশটির প্রায় ৩০ হাজার নাগরিক পালিয়ে দক্ষিণ কোরিয়া যায়। যাদের বেশিরভাগই প্রথমে গোপনে চীন সীমান্ত অতিক্রম করে পরে দক্ষিণ কোরিয়ায় চলে যায়।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর