নৌকার মনোনয়ন পেলে জনগনের জন্যই কাজ করাবো

তরুণ সমাজ দেশের সবচেয়ে বড় সম্পদ। তাদের কাছে জাতির অনেক আশা ও দাবি। তারুণ্য এক প্রত্যয়, চেতনার উৎস, অনুপ্রেরণার অজেয় শক্তি। যারা নিজ প্রতিভায়, উদ্যমে, কর্মযজ্ঞে বদলে দেয় পৃথিবী তারাই তো চিরনবীন। তাদের নিয়েই তো নজরুল-সুকান্ত রচনা করেছেন দ্রোহের-বিপ্লবের হাজারো গান-কবিতা, যা মর্মে মর্মে জাগায় জয়ের প্রতিধ্বনি। তখনই তারুণ্য শক্তির কাছে ভালো কিছু আশা করা যাবে, যখন তরুণদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে যাবতীয় সহযোগিতা করা হবে। কবি আল মাহমুদ তারুণ্য সম্পর্কে বলেছেন- “চৌকস মেধাবী তরুণরাই আকাশ ছোঁয়া দেশ ও জাতি গড়ার স্বপ্ন দেখায়।” তাই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন গুলোতে তরুণদের অগ্রাধিকার দেয়া উচিত বলে মনে করেন রাজনৈতিক বিভিন্ন দলের নেতৃবৃন্দ।

জায়দল হক কচি। তিনি বীর মুক্তিযুদ্ধা মৃত লুৎফুর রহমানের সন্তান। হাজি মজিবল হক সারেং বাড়ি, চরকালী ৩নং ওয়ার্ডের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, জায়দল হক কচির পিতা একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা ছিলেন। ছিলেন আওয়ামী লীগের জন্য নিবেদিত, একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে জায়দল হক কচি আওয়ামী লীগের জন্য সেই ১৯৯২ সাল হইতে ছাত্র রাজনীতির পাশাপাশি চর ফকিরা ইউনিয়নের জনগনের সুখ দুঃখ হাসি কান্নায় সব সময় পাশে ছিলেন এবং বর্তমানেও ছুটে চলছে। ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি (২০০৬-২০১০)। দীর্ঘ বছর দলের জন্য কাজই করে যাচ্ছে উপজেলা ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকে এখন পর্যন্ত দলের নিবেদিত ভাবে কাজ করলে দল এখনো কোনো মূল্যায়িত করতে পারে নায় এই উদীয়মান তরুণ সাবেক ছাত্রলীগ সভাপতিকে। তাই স্থানীয় নেতাকর্মীদের দাবি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে আওয়ামী লীগ থেকে এই তরুণ সাবেক ছাত্রনেতাকে দলীয় নমিনেশন দিয়ে এলাকার মানুষের জন্য এবং এলাকার উন্নয়নের জন্য কাজ করার সুযোগ করে দেওয়ার।

ইউপি নির্বাচন নিয়ে জায়দল হক কচির সাথে কথা বললে তিনি বার্তা বাজরকে বলেন, আমি এলাকার মানুষের পাশে ছাত্ররাজনীতি করার সময় থেকেই আছি। মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজ করেছি করোনাকালিন সময়ে যখন মানুষ ঘরের মধ্যে আবদ্ধ তখন মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের খোঁজ নিয়েছি। তাদের জন্য আরো বেশি করে কাজ করার সুযোগের জন্য আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চরফকিরা ইউনিয়নের চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনননোয়ন প্রত্যাশী।

তিনি বার্তা বাজারকে আরো বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড আমাকে নির্বাচন করার ব্যাপারে সিদ্ধান্ত দেন। তাহলে আমি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে অংশগ্রহণ করে জয়লাভ করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণসহ জয়লাভের ব্যাপারে আমি সম্পূর্ণ আশাবাদি। চরফকিরা ইউনিয়নের সর্বস্তরের জনগণের কাছে দোয়ার দরখাস্ত রইল।

এদিকে স্থানীয় লোকজনের সাথে কথা বললে তারা বার্তা বাজারকে জানায়, জায়দল হক কচি আমাদের সন্তান আমাদের জন্য নিরলস কাজ করছে। তাই আমরা ও চাই তারুণ্যের এই প্রতিনিধিকে চেয়ারম্যান হিসাবে পেতে চাই। সে চেয়ারম্যান হলে মানুষের উপকার, ইউনিয়নের সামগ্রিক উন্নয়ন সাধিত হবে।

বুরহান উদ্দিন মুজাক্কির/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর