আবারো কোম্পানীগঞ্জে হরতালের ডাক দিয়েছে মির্জা কাদের

নোয়াখালীতে ক্ষমতার অপব্যবহার করে টেন্ডারবাজী, চাঁদাবাজি ও সন্ত্রাসী বাহিনির ছত্রছায়ায় অপরাজনীতি সহ বিভিন্ন অনিয়ম এর অভিযোগ তুলে এবং সড়ক ও সেতুমন্ত্রীর পরিবারকে রাজাকার বলে গালি দেয়ার প্রতিবাদে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে নোয়াখালী জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে কোম্পানীগঞ্জে পূনরায় হরতালের ডাক দিয়েছে আলোচিত বসুরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র আব্দুল কাদের মির্জা।

সোমবার (২৫ জানুয়ারি) বসুরহাট পৌরসভার রুপালী চত্বরে সন্ধা ৭টায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সভাপতিত্বে ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম পাশা চৌধুরী রুমেলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আবদুল কাদের মির্জা বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে ‘রাজাকারের পরিবার’ বলার প্রতিবাদে একরামুল করিম চৌধুরীকে বহিষ্কারের দাবীতে কোম্পানীগঞ্জের বসুরহাটে অবস্থান ধর্মঘট ও হরতাল স্থগিত করা হয়েছিলো বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনুরোধে ও ঊর্ধ্বতন আওয়ামী লীগ নেতৃবৃন্দের আশ্বস্ত অনুরোধে। কিন্তু উনাদের আশ্বস্ত অনুরোধে রয়েছে মিথ্যে শান্তনা। তাই আগামী রবিবার থেকে পুনরায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন আবদুল কাদের মির্জা।

এসময় তিনি প্রতিবাদের অংশ হিসেবে আগামী রবিবার (৩১ জানুয়ারী) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পুরো কোম্পানীগঞ্জ উপজেলায় হরতালের ডাক দিয়েছেন বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জা। তবে পচনশীল দ্রব্য বহনকারী গাড়ী-দোকান, হাসপাতাল, রোগী বহনকারী গাড়ি, ঔষদ দোকান, কাঁচাবাজার হরতালের আওতামুক্ত থাকবে।

প্রতিবাদ সমাবেশে নেতাকর্মীরা নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ পদ থেকে বহিষ্কারের কঠোর দাবী জানিয়ে বলেন, অনতিবিলম্বে একরামুল করিমের সকল প্রকার অপরাজনীতিসহ আমাদের সকলের প্রিয় নেতা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তির বিচার করুন। নাহয় বসুরহাট থেকে শুরু হওয়া আন্দোলন সময়ের ব্যবধানে সারা বাংলায় ছড়িয়ে পড়বে। সময় থাকতে দাবি মেনে নেয়ার জোর দাবি জানান নেতাকর্মীরা।

এসময় প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর নবী চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম পাশা চৌধুরী রুমেল, উপজেলা যুবলীগ সভাপতি প্রফেসর গোলাম সরওয়ার, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকন সহ দলীয় নেতাকর্মী বৃন্দ।

উল্লেখ্য, নোয়াখালী ৪ আসনের এমপি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকারের পরিবার বলে কটুক্তি করায় কোম্পানীগঞ্জে অবস্থান কর্মসূচি ও রবিবার ২৪ ডিসেম্বর হরতালের ডাক দিলেও ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বস্ত অনুরোধে স্থগিত করা হয়।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর