ইংল্যান্ডকে টপকে দুইয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগের যাত্রা শুরু করে বাংলাদেশ দল। তিন ম্যাচের সিরিজে উইন্ডিজদের হোয়াইটওয়াশ করে পূর্ণ ৩০ পয়েন্ট পেয়েছে টাইগাররা।

এরই ফলে সুপার লিগের পয়েন্ট টেবিলের ইংল্যান্ডকে ছাড়িয়ে দুইয়ে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। ৬ ম্যাচ খেলে ৪টিতে জয় ও ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের সমান ৩০ পয়েন্ট নিয়ে তিনে আছে ইংল্যান্ড। তারা ৬ ম্যাচ খেলে ৩টিতে জিতেছে। তালিকায় চারে আছে পাকিস্তান। তারা ৩ ম্যাচ খেলে ২টিতে জিতে ২০ পয়েন্ট অর্জন করেছে।

২ ম্যাচ খেলে ২টিতে জয় ও ২০ পয়েন্ট নিয়ে পাকিস্তানের পরেই আছে আফগানিস্তান। ৩ ম্যাচ খেলে জিম্বাবুয়ে একটিতে ও ৫ ম্যাচ খেলে আয়ারল্যান্ড ১টিতে জয় পয়েছে। সমান ১০ পয়েন্ট নিয়ে ছয়ে জিম্বাবুয়ে ও সাতে রয়েছে আয়ারল্যান্ড।

এদিকে ৩ ম্যাচ খেলে ১টিতে জয় পেয়েছে ভারত। স্লো ওভার রেটের কারণে তাদের ১ পয়েন্ট কাটা হয়। ৯ পয়েন্ট নিয়ে আটে আছে তারা। তিন ম্যাচের তিনটিতেই হেরে নয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।

এখন পর্যন্ত সুপার লিগের ম্যাচ খেলেনি নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, নেদারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। সুপার লিগের সেরা আটে থাকা দলগুলো সরাসরি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অংশ নিবে। বাকি দলগুলো থেকে দুইদল বাছাইপর্বে খেলে বিশ্বকাপে জায়গা করে নিতে হবে।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর