ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন সম্পাদক হৃদয়

আজ সোমবার (২৫ জানুয়ারি) ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের সিনিয়র সাব এডিটর মামুন ফরাজী ও সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাংলাদেশ আলোর আনঞ্জুমান আরা শিল্পী এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আমাদের সময়ের আবুল হাসান হৃদয়।

এদিকে যুগ্ম-সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জাওহার ইকবাল খান। কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন অলক বিশ্বাস। সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সামসুল আলম সেতু। দপ্তর সম্পাদক হিসেবে মনির আহমেদ জারিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে আলমগীর কবির, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হিসেবে শহীদুল আলম ইমরান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে তৌফিক অপু নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে মোট ২ টি জোটে প্রার্থীরা অংশগ্রহণ করেছেন। নির্বাচনের ১১টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী লড়ছেন এবং কার্যনির্বাহী সদস্য পদে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন কিন্তু সাব-এডিটর কাউন্সিল ১১ জন প্রার্থীকে নির্বাচিত করেছেন।

উল্লেখ্য, ডিএসইসির এই নির্বাচন জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এই সংগঠনটির মোট ভোটার সংখ্যা ১১২৯ জন। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর