উলিপুর পৌর নির্বাচন: বিএনপির মেয়র প্রার্থীর প্রচারণায় বাঁধার অভিযোগ

কুড়িগ্রামের উলিপুরে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদানের অভিযোগ উঠেছে। গভীর রাতে নেতা-কর্মীদের বাড়িতে গিয়ে হুমকি ও প্রচার মাইকের মেশিন ছিনিয়ে নেয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে সোমবার (২৫ জানুয়ারী) বিকাল ৫টায় উপজেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপির মেয়র প্রার্থী হায়দার আলী মিঞা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২০ জানুয়ারী থেকে অদ্যবধি আমার সকল ওয়ার্ডের নেতা-কর্মী ও ভোটারদেরকে নৌকা প্রতীকের কর্মীরা নানা ভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছেন। তারা ধানের শীষের পক্ষে যাতে কেউ প্রচারণায় অংশগ্রহন না করেন এবং ভোট কেন্দ্রে এজেন্ট না হন এজন্য ভয় দেখাচ্ছেন।

তিনি লিখিত অভিযোগে বলেন, গত ২৩ জানুয়ারী বিকালে পৌরসভার ১নং ওয়ার্ডে প্রচারণায় থাকা মহিলা কর্মীদের লাঞ্চিত করা হয়। ওই দিন পৌর শহরে ধানের শীষের প্রচারণায় বাঁধা দিয়ে লিফলেট কেড়ে নিয়ে ছিড়ে ফেলা হয় এবং তাদের প্রচারণার মাঠ থেকে তুলে দেয়া হয়।

তিনি আরও অভিযোগ করে বলেন, রোববার (২৪ জানুয়ারী) গভীর রাতে ১নং ওয়ার্ডের কর্মী আজিজার রহমান মাষ্টার ও আতাউর রহমান রেবেলের বাড়িতে নৌকা সমর্থকরা ৩০-৪০টি মোটর সাইকেল নিয়ে তাদের বাড়ির গেট ভেঙ্গে আক্রমন চালিয়ে হুমকি-ধামকি প্রদর্শন করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে। এছাড়া ওই দিন বিকালে ৫নং ওয়ার্ডের পূর্ব শিববাড়ি থেকে বছির মার্কেট যাওয়ার পথে রাস্তায় প্রচারণা মাইকের মেশিন কেড়ে নেয়া হয়। এভাবে প্রতিনিয়ত একটি ভীতিকর পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। নৌকার কর্মীরা নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে গভীর রাত পর্যন্ত মোটর সাইকেল শোডাউন ও মিছিল করে আসছেন।

এ ব্যাপারে রিটানিং কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসনের সকল পর্যায়ে ৫-৬টি অভিযোগ করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে প্রশাসনের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। বিষয়গুলো তারা দেখছেন এবং নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখার সকল ব্যবস্থা গ্রহন করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যতই বাঁধা বিঘ্ন সৃষ্টি করা হোক না কেনো, শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে বিএনপি থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেয়র প্রার্থী ও উপজেলা বিএনপির সভাপতি হায়দার আলী মিঞা, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বুলবুল, পৌর বিএনপির সভাপতি নুর মোহাম্মদ, সাধারণ সোলায়মান সরকার প্রমুখ।

উল্লেখ্য, উলিপুর পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর