আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দে অনিয়ম, ঘর ফেরত দিলেন বশির

গৃহহীনদের জন্য সরকারের তরফ থেকে বরাদ্দকৃত ঘর ফেরত দিলো সিলেটের জৈন্তাপুরের এক ব্যক্তি। তিনি জানান, তার থাকার জন্য পর্যাপ্ত ঘর বাড়ি আছে তা জানা স্বত্তেও তাকে উপজেলা প্রশাসন ঘরটি বরাদ্দ দিয়েছিল। এরকম আরো অনেককে ঘর দিয়েছে উপজেলা প্রশাসন।

জৈন্তাপুরের চিকনাগুল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম ঠাকুরের মাঠি গ্রামের বশির উদ্দিন বলেন, আমার ঘর-বাড়ি, জায়গা-জমি সবই আছে। তাই রোববার স্থানীয় এমপি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের নিকট জমি ও ঘরের কাগজ পত্র ফেরত দিয়েছি।

তিনি জানান, আমাদের ইউনিয়ন পরিষদের মেম্বার নজরুল ইসলাম জরুরি কাজের কথা বলে ভোটার আইডি কার্ডের ফটোকপি সংগ্রহ করেন। পরে আমাকে ইউনিয়ন পরিষদ থেকে তাকে গৃহহীন-ভূমিহীন দেখিয়ে ঠাকুরের মাঠি মৌজায় ঘর বরাদ্দ দেয়। জানা যায়, শুক্রবার ২২ জানুয়ারি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ঘরের কাগজপত্র পৌঁছে দেওয়া হয়।

বশির বলেন, ঘরের কাগজপত্র হাতে পেয়ে আমি খুবই অবাক হই। এবং কাগজপত্র ফেরত দেওয়ার প্রস্তুতি নিই। আমার ঘরবাড়ি থাকার পরও উপজেলা প্রশাসন কীভাবে আমাকে ঘর বরাদ্দ দেয়?

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, অনিয়মের ব্যাপারে অবগত হওয়ার পর মন্ত্রীর নির্দেশে আমি সরজমিনে তদন্ত করে ২৩ জনের ঘর বাতিল করার কথা বললেও রহস্যজনকভাবে উপজেলা প্রশাসন ও ঘর বরাদ্দ কমিটি ঘর বরাদ্দ করেছে। সকলের সামনে একটি ঘর মন্ত্রীর কাছে ফেরত দিয়ে বশির অনিয়মের সত্যতাই প্রমাণ করলেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর