মাইজভান্ডার দরবারে লাখো ভক্তের ঢল

লাখো ভক্তের অংশগ্রহনে আখেরী মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়েছে এশিয়া উপমহাদেশের প্রখ্যাত অলীয়ে কামেল আধ্যাত্মিক সাধক, মাইজভান্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা, গাউছুল আজম হযরত শাহছুফি মাওলানা সৈয়দ আহমদ উল্লাহ্ (ক.) মাইজভান্ডারীর ১১৫তম বার্ষিক ওরশ শরীফ।

রবিবার (২৪ জানুয়ারী) চট্টগ্রামের ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে যথাযোগ্য ধর্মীয় ভাব-গাম্ভীর্য মহাসমারোহে অনুষ্ঠিত হয়েছে। বিশ্বে নিপিড়ত মানুষের কল্যাণ ও বিশ্ববাসীর শান্তি কামনা করে দরবারের বিভিন্ন মঞ্জিল পক্ষে আখেরী মোনাজাত পরিচালনা করেন, আঞ্জুমানে মোত্তাবিয়ানে গাউছে মাইজভান্ডারী শাহ্ এমদাদিয়ায় সাজ্জাদানশীন সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী, গাউছিয়া আহমদিয়া মঞ্জিলে সৈয়দ ডা.দিদারুল হক মাইজভান্ডারী, গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীন আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারী, গাউছিয়া মঈনিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন আলহাজ্ব সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারী ও গাউছিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন সৈয়দ হাসান মাইজভান্ডারী।

এর আগে গত শুক্রবার থেকে ওরশের ৩দিন ব্যাপী কার্যক্রম শুরু হয়। প্রথমে দিনে খতমে কোরআন, খতমে গাউছিয়া, নাতে মোস্তফা পরিবেশন, শানে গাউছিয়া পরিবেশন, মিলাদ মাহফিল, জিকির, ছেমা মাহফিল ও বিশেষ মোনাজাত হয়। দ্বিতীয় দিনে শনিবার গাউছুল আজম মাইজভা-ারী (ক.) এর রওজা শরীফে গোসল শরীফ ও গিলাফ চড়ানোর ব্যবস্থা করাসহ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

লাখো আশেক-ভক্তবৃন্দের পদচারনায় মুখরিত ছিল দরবার শরীফ। বরাবরে মত এবারও বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে লক্ষ লক্ষ আশেকানে মাইভান্ডারী ভক্তরা ছাড়াও উপমহাদেশ এবং মধ্যপ্রাচ্যোর বিভিন্ন দেশ থেকে মাইজভান্ডারী ভক্তরা এসেছিল। ওরশে আগত লাখো লাখো আশেক, ভক্ত, মুরিদান, জায়েরীনদের সার্বিক নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষার জন্য ১জন ম্যাজিষ্টেট’র পাশাপাশী ফটিকছড়ি উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, আনসার, স্ব স্ব মঞ্জিলের স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেছে। এছাড়া ওরশ শরীফে ক্লোজ-সার্কিট ক্যামেরা ও ভিডিও চিত্র ধারণের মাধ্যমে সার্বক্ষণিক নজরধারী ছিল। ওরশ উপলক্ষে সমগ্র এলাকা জুড়ে গ্রামীন মেলা বসেছিল।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর