মধ্যযুগীয় কায়দায় যুবক কে নির্যাতন, ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ২

রাজবাড়ির কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া গ্রামে রাশেদুল শেখ নামের এক যুবককে গ্রাম্য শালিসে ডেকে নিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে সাওরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আলী ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছে কালু-খালী থানা পুলিশ।

এ ঘটনায় ২৪ জানুয়ারি রাতে নির্যাতনের শিকার রাশেদুল শেখের পিতা ইমান আলী শেখ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

স্থানীয়রা জানান ২৪ জানুয়ারি বিকালে চরপাতুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আলী’র নেতৃত্বে একটি গ্রাম্য শালিসের আয়োজন করা হয়। সালিসে একটি মেয়েলি ঘটনাকে কেন্দ্র করে রাশেদুলকে প্রকাশ্যে ১00 জুতাপেটা ও জরিমানা করা হয়।

এসব করেও ইউপি চেয়ারম্যান আলীর মন তুষ্ট না হওয়া ওই যুবকের পুরুষাঙ্গে ২টি ইট বেঁধে দেওয়া হয়।

পরে ওই যুবকের পুরুষাঙ্গ থেকে রক্তক্ষরণ শুরু হলে গ্রাম্য ডাক্তার দিয়ে তাকে চিকিৎসা দেয়া হয়। ঘটনা ধামাচাপা দিতে রাশেদুলকে তার নিজ বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়। সেই সাথে দেওয়া হয় পাহারা যাতে করে ওই যুবকে চিকিৎসা দিতে বাইরে না যেতে পারে।

একপর্যায় ওই যুবককে হুমকি দেওয়া হয় যাতে করে বিষয়টি পুলিশকে না জানানো হয়। এদিকে ওই ঘটনাটি জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে জানতে পেরে কালুখালী থানা পুলিশ নির্যাতিত ওই যুবককে উদ্ধার করে পাংশা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।

এলাকাবাসীরা জানান, ওই যুবককে নির্যাতন করার পর আলীর ভাতিজা মিজানসহ বেশ কয়েকজন তাকে পাহারা দিয়ে বাড়ী থেকে বের হতে দেয়নি বলেও অভিযোগ পাওয়া গেছে।

কালুখালী থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদুর রহমান বলেন, এটা একটি অমানবিক ঘটনা আমরা জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পাওয়া মাত্রই তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি এবং মামলার প্রেক্ষিতে সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী ও অপর এক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো বলেন, আইন কেউ নিজের হাতে তুলে নিবেন না। এধরনের কার্যকলাপ থেকে সবাইকে বিরত থাকুন। ধর্ষণ, বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক, জঙ্গি ও হত্যা সহ যেকোনো ধরণের ফৌজদারি অপরাধ স্থানীয় ভাবে নিষ্পত্তি করা হলে বা তথ্য গোপন করলে সংশ্লিষ্ট পক্ষের বা ব্যক্তির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর