আজ শনিবার সন্ধ্যা ৬:১৬, ২৪শে জুন, ২০১৭ ইং, ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে রমযান, ১৪৩৮ হিজরী

বাংলাদেশের দার্শনিক অধিনায়ক মাশরাফি: ভারতীয় আইনজীবী

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুন ১৯, ২০১৭ , ১:১২ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

এইটা কেউ কখনো অস্বীকার করতে পারবে না যে , গত কয়েক বছর ধরে বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে। আর সেটি সম্ভব হয়েছে একমাত্র মাশরাফির নেতৃত্বেই।   মাশরাফির নেতৃত্বে ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ।  এবার তারই অধীনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেললো টাইগাররা।  আইসিসির আসরে প্রথমবারের মতো সেমিতে খেলার কৃতিত্ব দেখাল বাংলাদেশ।

মাঠের বাইরেও ব্যক্তি মাশরাফি সফল।  বেশ জনপ্রিয়ও।  ভারতীয় আইনজীবী শশী ঠাকুর যেমন বনে গেলেন মাশরাফির ভক্ত।  বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফির প্রশংসায় পঞ্চমুখ শশী ঠাকুর।  মাশরাফিকে তো দার্শনিক অধিনায়ক’ই বলে ফেললেন ভারতীয় এই আইনজীবী।

নিজের টুইটার পেজে মাশরাফির একটি ছবি পোস্ট করেছেন শশী ঠাকুর।  যে ছবির ওপরে লেখা মাশরাফির একটি উক্তি।  যেখানে শ্রমিকদের উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন টাইগার অধিনায়ক।

ছবির পাশে মাশরাফির প্রশংসায় টুইটার পেজে শশী ঠাকুর লিখেছেন, ‘বাংলাদেশের দার্শনিক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ক্রিকেটের ওপর মানসিক দৃঢ়তার প্রতি সম্মান জানাই।  (মাশরাফির মতো) আসল তারকাদের (শ্রমিকদের) প্রশংসা করুন। ’

শশী ঠাকুরের শেয়ার করা ছবির ওপরে শ্রমিকদের উদ্দেশ্যে মাশরাফির উক্তিটি ছিল এমন, ‘তারকা হলেন শ্রমিকরা, দেশ গড়ে ফেলছেন।  ক্রিকেট দিয়ে আমরা কি বানাতে পারছি? একটা ইটও কি ক্রিকেট দিয়ে বানানো যায়? একটা ইটও কি ক্রিকেট দিয়ে বানানো যায়? একটা ধান জন্মায় ক্রিকেট মাঠে? যারা ইট দিয়ে দালান বানান, কারখানায় এটা-ওটা বানান বা ক্ষেতে ধান জন্মান, রিয়েল তারকা তো তারাই। ’

Add Space