আমরণ অনশনে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা

আমরণ অনশনে বসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা কবি নজরুল সরকারি কলেজের শিক্ষকদের অবরুদ্ধ করে আমরণ অনশন বসেছেন।

রোববার (২৪ জানুয়ারি) সকাল ১১টা থেকে কবি নজরুল সরকারি কলেজের গেট অবরোধ করে এ অনশন শুরু করেন শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত রিপোর্ট লেখার সময়ও শিক্ষার্থীরদের অনশন অব্যাহত রয়েছে।

ইডেন কলেজের এক শিক্ষার্থী বলেন, আমাদের এই আমরণ অনশনে অবস্থান নিয়ে তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের রায়হান নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লেও আমাদের কোনো শিক্ষক খোঁজ নিতে আসেননি।

এ বিষয়ে আন্দোলনের মুখপাত্র মাসুদ রানার কাছে জানতে চাইলে তিনি বলেন, কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার ৭ দিনের মধ্যে আমাদের ৩ বিষয়ে প্রমোশনের ব্যাপারে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েও, আজ ১৩ দিন পার হওয়ার পরেও, তিনি এখনো কোনো ব্যবস্থা নেননি। আজকের মধ্যেই ৩ বিষয়ে প্রমোশনের সিদ্ধান্ত না নিলে আমরন অনশন কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর